Advertisement
Advertisement
Puja Fashion

Durga Puja 2022: পুজোর বাজার জমজমাট রেট্রো ফ্যাশনে, কবে কী পরবেন? পরামর্শ দিলেন বিশেষজ্ঞরা

অষ্টমীতে কিন্তু শাড়ি মাস্ট!

This Durga Puja Retro style is in, know how be the most stylish | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:September 26, 2022 2:22 pm
  • Updated:September 26, 2022 2:22 pm

স্টাফ রিপোর্টার: করোনার (Coronavirus) প্রকোপে গত দু’বছর পুজো ছিল ফিকে। কোভিডের ভয় কাটিয়ে ফের ছন্দে ফিরেছে জীবন। পঞ্চমী থেকে দশমী পুজোর ক’টা দিন নিজের মতো করে সেজে ওঠা। হাতে আর মাত্র ক’টা দিন। জোর কদমে চলছে পুজোর বাজার (Puja Marketing)। এবার পুজোয় ট্রেন্ডিং রেট্রো ফ‌্যাশন (Retro Fashion)।

Retro-1

Advertisement

নয়ের দশকের বেলবটম, প্রিন্টেড প‌্যান্ট, ক্রপ টপ পুজোর বাজারে এখন হটকেক। কলকাতার ফ‌্যাশন জগতে অন‌্যতম পরিচিত মুখ ডিজাইনার কিয়ারা সেন বলেন, ‘‘নয়ের দশকের রেট্রো স্টাইলের সাজপোশাকই পুজোর (Durga Puja 2022) বাজার কাঁপাচ্ছে। বেলবটম প‌্যান্ট, ক্রপ টপ এখন ফ‌্যাশন ইন। এবার পুজোয় রঙিন জিনসের বেলবটমের চাহিদা দেখছি। পালাজো, জ‌্যাকেট টাইপের শার্টও রয়েছে। এখন কোয়ার্ড (জামা ও প‌্যান্ট একই রঙ ও প্রিন্ট) পোশাক খুব চলছে। এথনিক পোশাকের ক্ষেত্রে কটনের চিকনকারি কুর্তি, পালাজোর সঙ্গে কাজ করা দোপাট্টা ট্রেন্ডিংয়ে রয়েছে।’’

Advertisement

[আরও পড়ুন: সাধপূরণে বাদ সাধবে না সাধ্য! একশো থেকে আঠারো হাজারি শাড়ির বিপুল সম্ভার বঙ্গের এই বিপণীতে]

পুজোর শপিংয়ে তালিকায় অন্তত একটি শাড়ি রাখতে হবে। ট্রাডিশনাল শাড়ির থেকে এবার ককটেল, প্লিটেড, টাই-ডাই, এই সব শাড়ির চাহিদা বেশি দেখা যাচ্ছে। ফ‌্যাশন ডিজাইনার জিৎ সত‌্যা জানান, তাঁতের শাড়ির চাহিদা এবার নেই। বরং প্লিটেড, ককটেল, শিফন, পলকা ডট, স্ট্রিপ প্রিন্ট, টাই-ডাই, প‌্যান্ট শাড়ি হালফিলের ফ‌্যাশন। তবে অষ্টমীর জন‌্য সাদার ওপর লাল পাড়ের ট্রাডিশন শাড়ির জুড়ি নেই। ইদানীং অষ্টমীতেও অনেকে মডার্ন সাজ চাইছেন।

Yellow-Saree

ছেলেরাও এখন সাজপোশাক নিয়ে বেশ সচেতন। আগে ছেলেদের জন‌্য সীমিত কিছু রং থাকত। এখন ছেলেরাও রংচংয়ে পোশাক পড়ছে। লেবেন্ড্রা, পারপেল রঙয়ের পোশাকেও ছেলেদের দেখা যাচ্ছে। তবে পুরুষের ফ‌্যাশনে এবার হটকেক প্রিন্টেড প‌্যান্ট ও জামা। ডিজাইনার তন্ময় বিশ্বাস জানান, প্রিন্টেড ফ্লোরাল এখন ট্রেন্ডি পোশাক। ছেলে ও মেয়ে উভয়ে প্রিন্টেড পোশাক পড়ছে। তবে ছেলেদের মধ্যে প্রিন্টেড প‌্যান্ট ও জামার চল বেশি।

printed pants for men

এবছর বান্ধগলা জ‌্যাকেট এবং চিকও খুব চলছে। এছাড়া পাঞ্জাবি ও ধুতির একঘেয়ে স্টাইল থেকে বেরিয়ে এসেছে ছেলেরা। এখন পাঞ্জাবিতেও মডার্ন লুক এসেছে। কাউল নেক পাঞ্জাবির সঙ্গে জিনস বা ধুতিপ‌্যান্ট পড়লে বেশ স্মার্ট লুক এনে দেবে। বিভিন্ন ডিজাইনার কাজ করা পাঞ্জাবি এখন ট্রেন্ডিং পোশাক। পালাজো, বেলবটম প‌্যান্ট, ক্রপ টপ বা  শার্ট ছাড়াও মেয়েদের থ্রি-পিস যেমন পালাজো, সারারা বা লং স্কার্টের সঙ্গে উপরে ক্রপ টপ তার সঙ্গে শ্রাগ এবারে ব‌্যাপক সাড়া ফেলেছে। প্লিটেড, টাই ডাই শাড়ির সঙ্গে হ‌্যান্ডলুম, টিস্যু শাড়ি খুব চলছে। তবে শাড়ির থেকে নজর কাড়ছে ব্লাউজ।

Swastika

তন্ময় বলছেন, “লং স্লিভ, গলাটা একটু ঢলা, ডিপ নেক, হাইনেকের সঙ্গে স্লিভলেস বা বিকিনি ব্লাউজ এখন ট্রেন্ডিং।” বড়দের পাশাপাশি ছোটরাও স্টাইলে পিছিয়ে নেই। বাবা-মায়ের পোশাকের সঙ্গে ম‌্যাচিং করে ছোটদের পোশাক পরাটা এখনকার ট্রেন্ড। কিয়ারা বলেন, “বাচ্চাদের অনেক সুন্দর সুন্দর ডিজাইনার ফ্রক এখন বাজারে এসেছে। ডল ফ্রক খুব চলছে। এছাড়া ডেনিম, মতি ও ব্রোচ দেওয়া জামা, ধুতি পাঞ্জাবি ইন ফ‌্যাশন।”

[আরও পড়ুন: এবার পুজো ফ্যাশনে রামধনু, তিন নয়া নকশায় আরও শাড়ির সম্ভার মিলবে তন্তুজে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ