BREAKING NEWS

১৪ জ্যৈষ্ঠ  ১৪২৭  বৃহস্পতিবার ২৮ মে ২০২০ 

Advertisement

এক অন্তর্বাসেই কাটুক বহুদিন, জেনে নিন ব্যবহারের সঠিক পদ্ধতি

Published by: Sayani Sen |    Posted: October 20, 2019 8:09 pm|    Updated: October 20, 2019 8:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে, গোঁফ দিয়ে যায় চেনা। পুরুষদের পরিচিতির মাপকাঠি যদি গোঁফ হয়। তবে মহিলাদের ক্ষেত্রে তা অনায়াসেই স্তন। কোনও মহিলার স্তনের আকারের উপরেই নির্ভর করে তাঁর গোটা শরীরের সৌন্দর্য। সেই প্রাচীনকাল থেকেই শিল্পকলা, ভাস্কর্যে উঠে এসেছে স্তনের সৌন্দর্যের কথা। কিন্তু স্তনকে আরও আকর্ষণীয় করে তুলতে পারে সঠিক মাপের অন্তর্বাস। তাই ভাল অন্তর্বাস খুব তাড়াতাড়ি খারাপ হয়ে গেলে মন খুঁতখুঁত তো করবেই! কিন্তু মনখারাপের দিন শেষ। কারণ, সামান্য কয়েকটি সহজ টিপস মেনে চললেই আপনার অন্তর্বাস ভাল থাকতে পারে বহুদিন। ব্যবহার করতে পারেন বছরের পর বছর। রইল সেই টিপস।

মহিলাদের আলমারি মানে তাতে যে অনেক অন্তর্বাস থাকবে, তা আর নতুন করে বলার নয়। তার মধ্যে নিশ্চয়ই কয়েকটি অন্তর্বাস আপনার ভীষণ পছন্দের। আবার কিছু কিছু কেনাই সার। সেগুলি ন’মাসে-ছ’মাসে দু-একবার ব্যবহার করা হয় তাই তো? এই অভ্যাস থাকলে আপনার অন্তর্বাসের দীর্ঘায়ু হওয়া আর হল না। বরং অন্তর্বাসকে ভাল রাখতে চাইলে কম ব্যবহার করুন। একটি অন্তর্বাস সপ্তাহে একদিন বা দু’দিনের বেশি ভুলেও ব্যবহার করবেন না।

Bra

সপ্তাহান্তের একটা ছুটি। ওইদিন কি আর পোশাক হাতে কাচতে ইচ্ছা করে। তাই নিশ্চয়ই ওয়াশিং মেশিনের সাহায্য নেন। সারা সপ্তাহের ব্যবহার করা যত পোশাক তাতেই কাচেন। অন্তর্বাস বাদ যায় না, তাই তো? কিন্তু জানেন কি এভাবে আপনি আপনার অন্তর্বাসের ক্ষতি করছেন। অন্তর্বাসকে বেশি দিন ভাল রাখতে সাবান জলে ডুবিয়ে নিজে হাতে কাচুন। অন্তর্বাস কাচতে কী ধরনের সাবান ব্যবহার করছেন, তা কিন্তু খেয়াল রাখা প্রয়োজন। অন্তর্বাসকে টেকসই করার জন্য সবচেয়ে ভাল ব্যবহার করুন লিক্যুইড সোপ।
অন্তর্বাস কীভাবে কাচা উচিত, শুধু তা জানলেই চলবে না। বিশেষ যত্ন নিতে হবে  শুকনোর ক্ষেত্রেও। কড়া রোদে অন্তর্বাস শুকোতে না দেওয়াই ভাল। পরিবর্তে ছায়ায় ঝুলিয়ে দিন, তাতেই দেখবেন বেশি দিন টিকবে আপনার অন্তর্বাস।

[আরও পড়ুন: দিনভর তরতাজা থাকতে চান? শরীরের এই ৩ অঙ্গে লাগান সুগন্ধি]

Bra

আলমারিতে যেভাবে সেভাবে অন্তর্বাস ফেলে রাখবেন না। বিশেষত তাতে প্যাডেড অন্তর্বাস সবচেয়ে বেশি ক্ষতি হয়। তাই বাজার থেকে ব্রা রাখার ব্যাগ কিনে নিন। তাতেই গুছিয়ে রাখুন আপনার রোজকার প্রয়োজনীয় অন্তর্বাস।

Bra

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement