২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

দিনভর তরতাজা থাকতে চান? শরীরের এই ৩ অঙ্গে লাগান সুগন্ধি

Published by: Sayani Sen |    Posted: October 11, 2019 9:45 pm|    Updated: October 11, 2019 9:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবে পুজো মিটেছে। ছুটি কাটিয়ে অফিস যেতে ভাল লাগছে না তাই তো? তবু বাধ্য হয়ে ব্যাগ কাঁধে নিয়ে অফিসের উদ্দেশ্যে বেরোতেই হচ্ছে। মন না চাইলেও, বাড়ির বাইরে তো আর যেভাবে সেভাবে বেরিয়ে যাওয়া যায় না। তাই তো বাড়ির বাইরে যাওয়া মানে তরতাজা আপনাকে থাকতেই হবে। নিশ্চয়ই ভাবছেন কীভাবে তরতাজা থাকবেন। এত ভাবনাচিন্তার কোনও কারণ নেই। তার চেয়ে বরং হাতের কাছে রাখুন পারফিউম। সুগন্ধির যথাযথ ব্যবহারেই আপনি হয়ে উঠতে পারেন তরতাজা। রইল সেই টিপস।

[আরও পড়ুন: ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে ভাতের জুড়ি মেলা ভার, ব্যবহারের পদ্ধতি জানেন তো?]

আপনি কি অফিসে পৌঁছেও কোনও কাজ করার শক্তিসঞ্চয় করতে পারছেন না? উত্তর হ্যাঁ হলে আপনার কনুইয়ের ভাঁজে লাগান সুগন্ধি। দেখবেন ওই গন্ধ আপনার নাকের কাছাকাছি আসলে পরিস্থিতি বদলে গিয়েছে। কবজিতেও সুগন্ধি লাগাতে ভুলবেন না যেন।

[আরও পড়ুন: ত্বকের তারুণ্য ধরে রাখতে স্নানের সময় এই ভুলগুলি ভুলেও করবেন না]

সব কাজেই কি আলস্য লাগছে? তবে হাঁটুর নিচেও স্প্রে করে নিন পারফিউম। বিশেষজ্ঞরা বলছেন, তাতে আপনার শরীরে তাপশক্তির সঞ্চার হবে। ফলে অলসতা দূর হবে।

Perfume

[আরও পড়ুন: ব্ল্যাকহেডস দূর করতে চান? জেনে নিন ঘরোয়া টোটকা]

শরীরের অত্যন্ত স্পর্শকাতর জায়গা নাভি। মহিলাদের শরীরের ওই ছোট্ট অংশই পুরুষের মনে ঝড় তোলার জন্য যথেষ্ট। তাই আপনার তরতাজা থাকার জন্য নাভির গুরুত্ব রয়েছে। দিনভর তরতাজা থাকার জন্য শরীরের বিভিন্ন অংশের নাভিতে লাগান সুগন্ধি।

Perfume

[আরও পড়ুন: সাজে আনুন বৈচিত্র্য, শাড়ি পরুন সেলেবদের স্টাইলে]

তবে মনে রাখবেন, সুগন্ধি লাগানোর পর ওই জায়গাটি ভুলেও ঘষবেন না। তাহলে কিন্তু আপনার সুগন্ধি দীর্ঘস্থায়ী না-ও হতে পারে। পোশাকের উপরেও সুগন্ধি দেওয়ার প্রবণতা থাকলেও তা আজও বদলান।

Advertisement

Advertisement

Advertisement