BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চড় খেলেই বাড়বে ত্বকের জেল্লা! রূপচর্চার নয়া উপায় বাতলালেন বিশেষজ্ঞরা

Published by: Suparna Majumder |    Posted: December 3, 2021 9:37 pm|    Updated: January 20, 2022 7:00 pm

Slap Therapy: Bizarre beauty treatments to get glowing skin | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোটবেলায় মায়ের হাতে চড় খেয়েছেন? তাহলে আপনার ভালই হয়েছে। কারণ এতেই হয়তো আপনার ত্বকের জেল্লা বেড়েছে। হ্যাঁ, ঠিকই পড়ছেন। আর ঠিকই লেখা হচ্ছে। রূপচর্চার অন্যতম উপায় স্ল্যাপ থেরাপি (Slap therapy)। বাংলায় বলতে গেলে চড় থেরাপি। অর্থাৎ নিয়মিত চড় খেলেই বাড়বে আপনার ত্বকের জেল্লা। বলছেন বিশেষজ্ঞদের একাংশ। 

 

কী এই চড় থেরাপি? কোথায় এর সূত্রপাত? বলা হয়, কোরিয়ায় এই থেরাপি শুরু। সেখানেই তুমুল জনপ্রিয়তা পায় রূপচর্চার এই উপায়। তবে হ্যাঁ, যেমন-তেমনভাবে চড় মারলে চলবে না। চেহারার নার্ভ বুঝে তারপর মারতে হবে। হাতের তালু দিয়ে চড়টি মারতে হবে। আর এমনভাবে মারতে হবে যাতে খুব বেশি ব্যথা না লাগে। তবেই কাজ হবে। 

[আরও পড়ুন: ‘রোগ’ সারাতে যৌনতার নিদান ডাক্তারের! মহিলাকে নিয়ে হোটেলে যেতেই বিপাকে প্রতারক ]

কী লাভ হয় এই চড় থেরাপিতে? নিয়মিত এভাবে চড় খেলে রক্ত সঞ্চালন ভাল হয়। এতেই ত্বকের জেল্লা বাড়ে।  শুধু চড় নয় হালকা চিমটি কাটাও ভাল বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। এতে ত্বক টানটান থাকে। কুঁচকে যায় না। অনেকে এই থেরাপি অ্যান্টি এজিং ট্রিটমেন্ট হিসেবে ব্যবহার করেন। এখন আর শুধু কোরিয়ায় এই চড় থেরাপি সীমাবদ্ধ নয়। সারা বিশ্বের এর খ্যাতি ছড়িয়ে পড়ছে। অনেকেই এ পদ্ধতি অবলম্বন করছেন।

 

সৌন্দর্য বজায় রাখা মোটেও সহজ কম্ম নয়। এর জন্য অনেক কিছুই করতে হয়। কেউ পার্লারের দ্বারস্থ হন, কেউ আবার ঘরোয়া টোটকায় বিশ্বাস করেন। এতকিছু যখন করেন, তখন আপনিও এই চড় বা স্ল্যাপ থেরাপিও প্রয়োগ করে দেখতে পারেন। তবে অবশ্যই নিজের নিরাপত্তার কথা খেয়ালে রাখবেন।  খুব বেশি জোরে চড় মেরে ফেলবেন না যেন! চেহারা আপনারই। এ কথাটি রাখবেন। 

[আরও পড়ুন: Skin Care Tips For New Mom: মা হওয়ার পর ত্বকের দফারফা? সহজ উপায়ে ফিরে পান হারানো জেল্লা]   

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে