BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

একঢাল চুল চান? পুজোর আগে এই অভ্যাসগুলি অবশ্যই বদলান

Published by: Sayani Sen |    Posted: September 27, 2020 6:54 pm|    Updated: October 1, 2020 2:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চুল (Hair) নিয়ে কতই না শৌখিনতা থাকে আমাদের। অনেকেই মাথা ভরতি একঢাল চুল অত্যন্ত পছন্দ করেন। কিন্তু সমস্যা একটাই তা আর দীর্ঘস্থায়ী হচ্ছে কই? কাজের চাপে অনেকেই এখন চুলের যত্ন নিতে পারেন না। আবার সঙ্গে রয়েছে দূষণ। এছাড়া আমাদের অনিয়ন্ত্রিত জীবনযাত্রাও চুল পড়ার জন্য কম দায়ী নয়। তাই নিজের এক মাথা চুলকে আরও স্বাস্থ্যোজ্জ্বল করার জন্য বদলান আপনার জীবনযাত্রা (Lifestyle)। ঠিক কী কী বদল আনবেন বুঝতে পারছেন না তো? আপনার জন্য রইল টিপস।

আমরা খাবার খেয়ে পেট তো ভরাই ঠিকই। কিন্তু সত্যি কী পুষ্টিকর খাবার খাই আমরা? অনেক সময়ই দেখা যায় তেলে পরিপূর্ণ বাইরের খাবার খেয়েই রসনাতৃপ্ত করছি আমরা। তাই নিজের চুলকে আরও পুষ্টি দিতে প্রথমেই আমাদের খাদ্যাভ্যাসে বদল আনতে হবে। বেশি করে মাছ, বাদাম, শাকসবজি, মাংস খেতে হবে। বাদামও অবশ্যই আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় থাকা ভীষণ প্রয়োজন। এছাড়া যে সমস্ত খাবারে ভিটামিন এ, ভিটামিন বি এবং বিটা ক্যারোটিন রয়েছে, সেই সমস্ত খাবার বেশি করে খেতে হবে। তবে অবশ্যই তার আগে একবার চিকিৎসকের পরামর্শ নিলে ভাল হয়।

Hair Tips in Bangla

কেরিয়ারের ইঁদুরদৌড়ে নিজেকে সফল প্রমাণ করতে গিয়ে অনেক সময়ই মানসিক চাপ নিয়ে ফেলেন কেউ কেউ। তার ফলে চুল পড়ে যাওয়ার সমস্যা দেখা যায়। নিজের চুলকে প্রাণোচ্ছ্বল করার জন্য মানসিক চাপ মুক্ত থাকা ভীষণ প্রয়োজন। মানসিক চাপ দূর করতে নিয়মিত শরীরচর্চা করুন। ধ্যান করলেও এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

Hair care Tips in Bengali

মানসিক চাপ মুক্ত হতে অনেক সময়ই ধূমপানে অভ্যস্ত হয়ে ওঠেন অনেকে। তার ফলে আমাদের শারীরিক নানারকমে ক্ষতি হয়। তার পাশাপাশি ব্যাপক ক্ষতি হয় চুলেরও। তাই ভাল চুল পেতে চাইলে আজই ধূমপানের অভ্যাস ত্যাগ করুন।

Healthy Hair Tips in Bengali

[আরও পড়ুন: মাস্কে মুখ ঢেকেও কীভাবে হয়ে উঠবেন অনন্যা? পুজোর আগে রইল নিউ নর্মাল মেক-আপ টিপস]

সূর্যের অতিবেগুনী রশ্মি আমাদের ত্বকের পাশাপাশি চুলেরও নানা ক্ষতি করে। ত্বকের ক্ষতি সামলাতে সানস্ক্রিন নয় মাখলেন কিন্তু ভেবে দেখেছেন চুলকে বাঁচাবেন কীভাবে। চুলতে প্রাণবন্ত রাখতে দিনের বেলায় সূর্যের আলোয় বেরনোর আগে টুপি পরুন। কয়েকদিনের মধ্যে নিজেই তফাৎ টের পাবেন।

top Hair Tips in Bengali
আপনি কী অত্যন্ত হেয়ার ড্রায়ার ব্যবহার করেন? কিংবা চুল রং করান ক্রমাগত? তবে আপনার চুলের ক্ষতি হবেই। চুল আরও সুন্দর এবং স্বাস্থ্যোজ্জ্বল করে তোলার জন্য হেয়ার ড্রায়ারের ব্যবহার আজই কমান।

Tips for Healthy Hair in Bengali

এই টিপসগুলি মেনে চলুন। আর পুজোর আগেই আপনার চুলকে করে তুলুন আরও সুন্দর। কে বলতে পারে চুলকেই হাতিয়ার করেই হয়তো আপনি কেড়ে নিলেন কোনও পুরুষ হৃদয়।

[আরও পড়ুন: পার্লারে যেতে পারছেন না? ক্লান্তি দূর করতে এভাবেই বাড়িতে করুন স্পা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement