BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ৬ ডিসেম্বর ২০২০ 

Advertisement

করোনার জেরে গৃহবন্দি হয়ে দিনযাপন? ঘরে বসেই নিন ত্বকের যত্ন

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 22, 2020 9:43 pm|    Updated: March 22, 2020 9:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে বাড়ি বন্দি সকলেই। তাই বাড়িতে থেকে কী করি কী না করি ভেবে এইবেলাই সেরে নিতে পারেন ত্বকের যত্ন। মা-ঠাকুমাদের পন্থা অবলম্বন করতে না চাইলেও বেছে নিতে পারেন নিজের আধুনিক পদ্ধতি। বাড়ি বসেই ওয়ার্ক ফ্রম হোমের সঙ্গে জৌলুস ফিরিয়ে আনুন নিজের চেহারায়। কর্মব্যস্ত যুগে প্রচণ্ড কাজের ফাঁকে নিজের দেখভালের সময় থাকে না। কী করবেন যদি এটা ভাবতে থাকেন সকলে। এখন ঘরে বসেই পেয়ে যাবেন তার সহজ সমাধান। 

বডি স্লিমার

বিভিন্ন কোম্পানির এই টুল্‌স অ্যাবডমেনকে টাইট এবং ফার্ম করতে সাহায্য করে। ওয়েস্ট ট্রিম করে। সেলুলাইট রিডিউস করে, স্কিন ফার্ম এবং স্মুদ করে। এর মধ্যে থাকে অনেকগুলো আলাদা পার্ট– যেমন, রোলার মাসাজ, বল মাসাজ ইত্যাদি। মুখ, গলা, হাত, তলপেট, হিপ, থাই প্রতিটি অংশের জন্য কার্যকরী এই টুল্‌স। খুব ছোট এবং হ্যান্ডি যা ব্যবহার করা সহজ এবং সুবিধাজনক।

সেলুলাইট মাসাজার

সেলুলাইট রিমুভার ইলেকট্রিক বডি মাসাজার অনেক ধরনের হয়। যা ত্বকের গভীরে গিয়ে মাস্‌লকে টোনড করে এবং ডিপ টিস্যু মাসাজ করে। এই ধরনের মাসাজার গলা, কাঁধ, হাত, হিপ, থাই, কাফ অংশের সেলুলাইট রিডিউস করতে সাহায্য করে। সেটিং-এর পরিবর্তন করে এই মাসাজারকে নানাবাবে ব্যবহার করা যায়।  

[আরও পড়ুন: ট্যাটু করতে চান? ইতিহাস জেনে তবেই বাছুন ডিজাইন]

ফেশিয়াল ক্লেনজার ব্রাশ

এই ধরনের ফেশিয়াল ক্লেনজার ব্রাশ দেশি ও বিদেশি সবরকম ব্র‌্যান্ডেই পাবেন। এই ব্রাশ ত্বকে তেল ও ময়লা তুলে ফেলতে সাহায্য করে। ফাইন ব্রিসলস থাকার জন্য ত্বকের গভীরে প্রবেশ করে। এই সঙ্গে অনেকগুলো আলাদা অ্যাটাচমেন্ট থাকে, যা বিভিন্ন লেয়ারে গিয়ে ত্বকের ডিপ ক্লিনিংয়ে সাহায্য করে। এই বিউটি টুল্‌স ওয়াটার রেজিস্ট্যান্ট হয়।

এক্সফোলিয়েটিং টুল্‌স

হাত দিয়ে স্ক্রাবিংয়ের যুগ শেষ। এখন বাজারে নানা রকমের এক্সফোলিয়েটিং টুল এসে গিয়েছে। যেমন, ব্রিসল ব্রাশ। এই ধরনের ব্রাশ স্কিন টাইপ অনুযায়ী পাওয়া যায়। অর্থাৎ কতটা এক্সফোলিয়েশন আপনি চাইছেন। এই ধরনের ব্রিসল ব্রাশের আলাদা ব্রাশ হেড আর স্পিড অপশন থাকে। সিলিকন ব্রাশও ত্বকে বিভিন্ন ভাবে এক্সফোলিয়েশনে সাহায্য করে। আলাদা আলাদা গিয়ার থাকে এই ধরনের ব্রাশে, যা স্কিন টাইপ অনুযায়ী ব্যবহার করা যায়।

[আরও পড়ুন: করোনা কাঁটার মধ্যে দাড়ি-গোঁফ রেখে ঝুঁকি নিচ্ছেন না তো? কী বলছেন বিশেষজ্ঞরা?]

পোরস ক্লিন ব্রাশ

এই ব্রাশ খুব আরামদায়ক ভাবে পোরসের মুখ ওপেন করে এবং তেল-ময়লা বের করে দিতে সাহায্য করে। এমনভাবে ডিজাইন করা হয়, যা শুধু মুখ নয়, মুখের খাঁজ অর্থাৎ নাকের ভাঁজেও পৌঁছে যেতে পারে। ব্ল্যাক হেড্‌সও রিমুভ করে সহজে।

পেডিকিওর স্ক্রাবার

পায়ের মৃত কোষ, কড়া তুলতে অনবদ্য এই পেডিকিওর স্ক্রাবার। পা নরম সুন্দর রাখতে সাহায্য করে।

পেডিকিওর টুল্‌স

এই টুল্‌স টু-ইন-ওয়ান, থ্রি-ইন-ওয়ান, ফাইভ-ইন-ওয়ান নানারকম হয়। এর মধ্যে থাকে কিউটিক্‌ল ক্লিপার, নেল ফাইল, কর্ন কার্টার, নেল কার্টার, ব্লেড কিউটিক্‌ল পুষার ও আরও অনেক কিছু। বাড়িতে বসেই পেডিকিওর, ম্যানিকিওর করে নিতে পারেন অনায়াসে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement