BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

চুলে আনতে চাইছেন নতুন স্টাইল? অন্যভাবে বাঁধার সহজ কয়েকটি উপায় জেনে নিন

Published by: Paromita Kamila |    Posted: March 7, 2021 5:49 pm|    Updated: March 7, 2021 5:49 pm

Want curl hair? without using a curling iron get weavy curls |SangbadPratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লম্বা চুল বা একটু ছোট। রোজ রোজ একঘেয়ে স্টাইল করে বিরক্ত হয়ে যাচ্ছেন? পার্টি বা অনুষ্ঠানে শুধু মেক আপ যথেষ্ট হয় না। সঙ্গে দরকার পড়ে মানানসই চুলের স্টাইলও (Hair Style)। আবার অনেকে স্ট্রেট চুলের থেকে স্টাইল স্টেটমেন্টে হালকা কোঁকড়ানো পছন্দ করেন। বাজারে আধুনিক নানা সামগ্রী রয়েছে চুল কোঁকড়ানোর জন্য। কিন্তু জানেন কি দীর্ঘদিন সেই সব সামগ্রী ব্যবহার করলে হতে পারে চুলের ক্ষতি? সেসব থেকে বাঁচতে আপনাদের জন্য রইল, সহজ উপায়ে চুল কোঁকড়া (Curly Hair) করার কিছু পদ্ধতি।

ব্রেড টেকনিক: এই স্টাইলটা করতে একটু সময় লাগলেও কাজ দেয় ভাল। প্রথম নিজের চুলকে মাঝখান দিয়ে ভাগ করে এক একটা সেকশন করে নিন। তারপর প্রত্যেকটা সেকশন বিনুনি করে নিন। খুব মোটা করে বিনুনি (Braid) না করাই ভাল। এই ভাবে রেখে দিন প্রায় ৮ ঘন্টা বা সারা রাত। এরপর বিনুনিগুলো খুলে ফেলুন। দেখবেন সুন্দর ঢেউ খেলানো চুল পেয়ে গিয়েছেন সহজেই।

শক টেকনিক: এই ধরনের স্টাইল করতে গেলে প্রথমে আপনাকে চুলের ঘনত্ব বুঝে তিনটে বা ছয়টা ভাগে ভাগ করে নিন। এরপর নিজের পরিষ্কার মোজা দিয়ে চুলের প্রতিটা ভাগ শক্ত করে জড়িয়ে নিন। ওই ভাবে চুলটাকে রেখে দিন সারা রাত। পরেরদিন খুলে ফেলুন। ম্যাজিক নিজের চোখেই দেখে নিতে পারবেন।

[আরও পড়ুন: এবার ফ্যাশন জগতেও ‘খেলা হবে’, দেদার বিকোচ্ছে টি-শার্ট]

রোলার টেকনিক: অনেকের এই মোজা ব্যবহার পছন্দ নাই হতে পারে। সেক্ষেত্রে ব্যবহার করতে পারেন কার্লিং রোলার। যে কোনও স্টেশনারি দোকানে অল্প দামেই পেয়ে যাবেন এই কার্লিং রোলার। কয়েকটি সেকশনে ভাগ করে নিন নিজের চুলকে। এরপর তাতে জড়িয়ে নিন কার্লিং রোলার। চুলের মধ্যে বাউন্সিভাব পেয়ে যাবেন সহজেই।

টি-শার্ট টেকনিক: সোশ্যাল মিডিয়ায় যাঁরা সক্রিয়, তাঁরা অনেকেই এই ধরনের স্টাইল দেখে থাকবেন। নিজের একটা টি-শার্টকে ভাল করে দড়ির মত পাকিয়ে নিন। এরপর জামার দু’ধার রবার দিয়ে আটকে ফেলুন। তারপর সেটি মাথায় ভাল করে জড়িয়ে নিন। একঘন্টার মতো রেখে খুলে ফেলুন। ফল পেয়ে যাবেন হাতেনাতে।

স্ক্রঞ্চিং টেকনিক: এই পদ্ধতি সম্ভব একমাত্র ভেজা চুলে। ভাল করে শ্যাম্পু করে চুলটা মুছে নিন। এরপর ব্যবহার করুন হেয়ার জেল। হালকা হাতে চুলটাকে একটু অগোছালো করে দিন। রেখে দিন ওই ভাবেই। চুল শুকিয়ে গেলেই তাতে হালকা ঢেউ খেলানো ভাব অনায়াসেই পেয়ে যাবেন।

চুলের কোনও রকম ক্ষতি না করে, বাড়িতেই হয়ে যেতে পারেন নিজের হেয়ার স্টাইলিস্ট। যে কোনও অনুষ্ঠানে চমকে দিতে পারেন সকলকেই।

[আরও পড়ুন: গ্রীষ্মেও থাকতে চান ট্রেন্ডি? ওয়ারড্রোবে এই ধরনের পোশাক আছে তো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement