BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দইবড়া নাকি চাট রসগোল্লা? নয়া স্বাদের মিষ্টিতে মজেছে গোটা বর্ধমান

Published by: Sayani Sen |    Posted: May 8, 2022 4:05 pm|    Updated: May 8, 2022 5:48 pm

Burdwan enjoys new taste of rasogolla । Sangbad Pratidin

সৌরভ মাজি, বর্ধমান: কাপ ভরা দই। উপরে ছড়ানো ধনেপাতা, লঙ্কা কুঁচি, বিভিন্ন রকমের গুঁড়ো মশলা। নিশ্চয়ই ভাবছেন, গরমের দিনে দইবড়ার কথা বলছি। ধুর, একটু অন্য কিছু ভাবুন তো। কারণ, যেটা দেখছেন তা মোটেও দইবড়া নয়। আদতে সেটা রসগোল্লা। অবাক হচ্ছেন তো! আসলে এ রসগোল্লা একটু অন্য ধরনের। যার নাম দেওয়া হয়েছে চাট রসগোল্লা।

আসলে একঘেয়ে রসগোল্লা, কালাকাঁদ খেতে চান না বহু মিষ্টিপ্রেমী। স্বাদবদল করতে কে না ভালবাসে। তাই ক্রেতাদের কথা মাথায় রেখে ভিন্ন স্বাদের মিষ্টি তৈরির পরিকল্পনা করেন বিখ্যাত ব্যবসায়ী প্রমোদকুমার সিং। ঠিক কীভাবে তৈরি হচ্ছে এই চাট রসগোল্লা? উপকরণ থেকে পদ্ধতি – পুরোটাই ব্যাখ্যা করেছেন মিষ্টি বিক্রেতা। তিনি জানান, রসগোল্লার রসটা ঝরিয়ে নেওয়া হচ্ছে। সেটির উপরে দেওয়া হচ্ছে দই। তার উপর ছড়িয়ে দেওয়া হচ্ছে চাট মশলা। টপিংস হিসেবে দেওয়া হচ্ছে ধনেপাতা, কাঁচালঙ্কা কুঁচি, সেও ভাজা। 

[আরও পড়ুন: সমকামী সম্পর্ক থেকে মুক্তি পেতে ‘খুন’? বারাকপুরে বান্ধবীর বাড়িতেই উদ্ধার তরুণীর দগ্ধ দেহ]

আপাতত দু’রকম কাপে চাট রসগোল্লা বিক্রি চলছে। ছোট কাপে ছোট মাপের রসগোল্লা দিয়ে চাট বানানো হচ্ছে। দাম ১৫ টাকা। ৩০ টাকা খরচ করলে বড় রসগোল্লা দিয়ে তৈরি চাটের স্বাদ নিতে পারবেন ক্রেতারা। রসগোল্লার নয়া স্বাদে বিভোর ক্রেতারা।

বংশী সাহা নামে এক ক্রেতা বলেন, “আমাদের বাড়িতে মাঝে মাঝেই আলাদা ধরনের মিষ্টি খেতে পছন্দ করি। বছর তিনেক আগে নলেন গুড়ের সীতাভোগ, মিহিদানা খেয়েছি। বেশ ভাল লেগেছিল। তারপর লঙ্কা রসগোল্লাও এসেছে বর্ধমানে। সেটাও টেস্ট করেছি। ভালই খেতে। এবার চাট রসগোল্লা খেলাম। উত্তমই বলা চলে।”  ভিন্ন স্বাদের রসে টইটম্বুর রসগোল্লার স্বাদ যে আপনারও দিলখুশ করে দেবে, সে বিষয়ে কোন সন্দেহ নেই। তাই শুধু চোখে না দেখে, চেখেও দেখতে পারেন।

দেখুন ভিডিও।

 

[আরও পড়ুন: অসংখ্য হিন্দু দেবদেবীর মূর্তি আছে তাজমহলে! পরীক্ষার দাবিতে আদালতে বিজেপি নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে