BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ধোনি-খিচড়ি, কোহলি-খামান! এই রেস্তরাঁয় রমরমিয়ে বিকোচ্ছে ক্রিকেটারদের নামের খাবার

Published by: Abhisek Rakshit |    Posted: March 12, 2021 5:54 pm|    Updated: March 12, 2021 6:40 pm

Dhoni Khichdi, Kohli Khaman: A 5-ft long Gujarati 'Motera thali' combines two Indian favourites | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুস্বাদু খাবার, ক্রিকেট এবং বলিউড- এই তিনটি জিনিসের কোনওটিই পছন্দ করেন না, এমন ভারতীয় বোধহয় খুঁজলেও পাওয়া যাবে না। কিন্তু তিনটি জিনিসই যদি এক জায়গায় পাওয়া যায় তাহলে? হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

সম্প্রতি গুজরাটের (Gujarat) আহমেদাবাদের (Ahmedabad) ‘ম্যারিয়ট’ রেস্তরাঁয় এমনই এক থালি আনা হয়েছে। পাঁচ ফুট লম্বা ওই থালিতে রয়েছে একাধিক গুজরাটি খাবার। যার নাম রাখা হয়েছে ‘মোতেরা থালি’। তবে সবচেয়ে আশ্চর্যের এই থালির মধ্যে থাকা প্রত্যেকটি খাবারের নাম। জানা গিয়েছে, প্রত্যেকটি খাবারের নাম রাখা হয়েছে ভারতীয় ক্রিকেটারদের নামে। তাতে রয়েছে মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni), বিরাট কোহলি (Virat Kohli), ভুবনেশ্বর কুমার, রোহিত শর্মা, হরভজন সিং, জসপ্রীত বুমরাহদের নাম। এছাড়া নাম রয়েছে প্রাক্তন ক্রিকেটার পার্থিব প্যাটেলের নামও।

[আরও পড়ুন: OMG! দ্বিতীয় বিয়েতে রাজি নয় পরিবার, গোঁসা করে ল্যাম্পপোস্টে চড়লেন ষাটের ‘যুবক’!]

জানা গিয়েছে, খাবারের পদগুলির মধ্যে রয়েছে ধোনি খিচড়ি, কোহলি খামান, পাণ্ডিয়া পাত্র, ভুবনেশ্বর ভরতা, রোহিত আলু রাশিলা, হরভজন হান্দভো, বাউন্সার বাসুন্দি, বুমরাহ ভিন্ডি সিমলামির্চ প্রভৃতি। জনপ্রিয়তা বাড়াতে গত ৮ এবং ৯ মার্চ ‘মোতেরা থালি চ্যালেঞ্জ’ নামে একটি প্রতিযোগিতাও রেখেছিল ওই রেস্তরাঁ। যেখানে একজন ব্যক্তিকে এক ঘণ্টার মধ্যে পুরো থালিটি শেষ করতে হত। তাহলেই মিলত পুরস্কারও। এজন্য অবশ্য ওই ব্যক্তি নিজের পরিবারের সাহায্যও নিতে পারতেন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতের দুরন্ত জয়ের পরই এই চ্যালেঞ্জটি শুরু করেছিল রেস্তরাঁ কর্তৃপক্ষ।

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় তাঁদের এই থালি নিয়ে পোস্টও করা হয়েছে। শুধু তাই নয়, রীতিমতো ভাইরালও হয়েছে তা। অনেকেই এখানে খেতে যাওয়ার ইচ্ছাপ্রকাশও করেছেন। সবমিলিয়ে যথেষ্ট সাড়া জাগিয়েছে ম্যারিয়ট রেস্তরাঁর এই পদক্ষেপ।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Courtyard Ahmedabad (@cyahmedabad)

[আরও পড়ুন: OMG! বিমানে বারবার নিজের অন্তর্বাস খুলে ফেলছেন মহিলা যাত্রী, তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement