BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কেক ছাড়া ক্রিসমাস! জাস্ট অসম্ভব, রইল শহরের নানা কেকশপের সুলুক সন্ধান

Published by: Sulaya Singha |    Posted: December 20, 2020 11:07 pm|    Updated: December 20, 2020 11:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ম-বর্ণ ভেদাভেদ ভুলে ক্রিসমাসে (Christmas) প্রতিবছরই মেতে ওঠে এই শহর। সান্তাক্লজ, ক্রিস্টমাস ট্রি দিয়ে সেজে ওঠে বাড়ির ব্যালকনি। আর মেনুতে অবশ্যই থাকে ফ্রুট কেক। বড়দিন মানেই তো কেক খেয়ে যীশুর জন্মদিন সেলিব্রেশন। এটি ছাড়া দিনটাই যেন অসম্পূর্ণ। করোনা কালেও বড়দিনের জন্য সাজতে শুরু করেছে তিলোত্তমা। পার্কস্ট্রিটে আলোর রোশনায়। কেকের গন্ধে মঁ মঁ করছে এসপ্লানেড চত্বর। বড়দিনে কোন কোন জায়গা থেকে কেক কিনতে পারেন? চলুন দেখে নেওয়া যাক।

কলকাতার নিউমার্কেটের নাহুম (Nahoum and Sons)। যে বেকারিকে এক ডাকে চেনেন প্রত্যেকে। নাহুমের কেকের স্বাদ অতুলনীয়। যে একবার খায়, তাকে ফিরে ফিরে আসতেই হয়। সিজন যেমনই হোক, কোয়ালিটির দিক থেকে কোনও কম্প্রোমাইজ করে না নাহুম। ১৯০২ সালে প্রতিষ্ঠিত নাহুমের বিশেষত্ব এখানকারল রিচ ফ্রুট কেক, লাইট পাম কেক, স্পেশ্যাল ফ্রুট কেক ইত্যাদি।

ছবি: পিন্টু প্রধান

[আরও পড়ুন: করোনাজয়ের পর চোখে সংক্রমণ? সাবধান, প্রাণও কাড়তে পারে বিশেষ ধরনের ছত্রাক]

বড়দিনে বন্ধুদের সঙ্গে কেক পার্টির ইচ্ছা থাকলে চলে যেতেই পারেন ফ্লুরিস-এ (Flurys)। এখানকার কেকের কথা নতুন করে বলে দেওয়ার কিছু নেই। এখন শুধু পার্কস্ট্রিটই নয়, শহরের একাধিক জায়গায় পাবেন ফ্লুরিজের আউটলেট।

ক্রিসমাস সেলিব্রেশন করতে পারেন ‘কেকস’-এর (Cakes) চেখে দেখেও। সস্তা থেকে দামী, সবরকম কেকই পেয়ে যাবেন এই শপে। বিধাননগর থেকে গড়িয়াহাট, নানা জায়গায় রয়েছে এর আউটলেট। ফ্রুট কেকের পাশাপাশি টেস্ট করতে পারেন পেস্ট্রি কেকও।

‘কুকি জার’-এর (Kookie Jar) কেক খেতেও অনেকে দারুণ ভালবাসেন। এখানকার চকলেট কেকের নামডাক রয়েছে বেশ। গ্যাঁটের কড়ি সামান্য বেশি খরচ করতে হলেও এখানকার কেক খেলে সেই স্বাদ দীর্ঘক্ষণ মুখে গেলে থাকতে বাধ্য।

[আরও পড়ুন: একঘেয়ে সাংসারিক জীবনে অনীহা, করোনা কালে জনপ্রিয়তার শিখরে এই পরকীয়া ডেটিং অ্যাপ!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement