BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চিকেন-মটন বাদ, ডিম দিয়ে বানানো এসব রেসিপি চেখে দেখলে স্বাদ ভুলতেই পারবেন না

Published by: Akash Misra |    Posted: October 14, 2022 4:45 pm|    Updated: October 14, 2022 4:45 pm

Here are 4 quick and easy-to-make egg recipes | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্টোবরের দ্বিতীয় শুক্রবার আন্তর্জাতিক বিশ্ব ডিম দিবস! (world Egg Day)। সেই হিসেবে ১৪ অক্টোবর এই ডিম দিবস।  ভাবছেন এ আবার কেমন দিবস। পুষ্টিবীদরা ডিমের পুষ্টি বোঝাতে এই দিনটা গোটা বিশ্ব সেলিব্রেট করে। আর যাঁরা ডিমপ্রেমী তাঁদের কিন্তু কোনও দিবস লাগে না। তবুও আলাদা করে বিশ্ব ডিম দিবসে সেলিব্রেট করার জন্য রইল ডিমের চার সহজ রেসিপি।

পাস্তা কারবোনারা

৪ টি ডিম নিন। একটি পাত্রে ডিমের হলুদ অংশগুলো সরিয়ে রাখুন। এরমধ্যে দিন পরিমাণমতে চিজ। অন্যপাত্রে পাস্তা সেদ্ধ করুন। এর মধ্যে ডিমের হলুদ অংশ দিয়ে ভাল করে রান্না করুন। মিশিয়ে পাস্তা সস। তৈরি পাস্তা কারবোনারা।

Use eggshells for Daily Skin Care

[আরও পড়ুন: চিকেন বাটার আইসক্রিমে পুদিনার চাটনি! আজব খাবারের ভিডিও দেখে মাথায় হাত নেটিজেনদের]

এগ মাফিন

চটজলদি ব্রেকফাস্টের জন্য এগ মাফিন খুবই ভাল খাবার। দুটো ডিম ভাল করে ফেটিয়ে নিন। তার মধ্যে নানাধরনের ভেজিটেবল দিতে পারেন। তবে ক্যাপসিকাম কিন্তু মাস্ট। মিশিয়ে দিন চিজ বা মাখন। ভাল করে ফেটিয়ে নিয়ে ছোট ছোট পাত্রে রেখে বেক করে নিন। তৈরি আপনার মাফিন।

এগ পিৎজা
এ রান্না খুবই সহজ। তিনটে ডিম নিন। ভাল করে ফেটিয়ে নিন। ডিমের মধ্যে পরিমাণমতো নুন মিশিয়ে নিন। অল্প চিনিও দিতে পারেন। অন্য একটি পাত্রে টম্যাটো, ক্যাপসিকাম হালকা মাখনে ভেজে নিন। একটি পাত্রে মাখন মাখিয়ে ডিমটি ভেজে নিন। ভাজা হয়ে গেলে সবজিগুলো দিয়ে এপিঠ ও ওপিঠ করুন। তৈরি আপনার এগ পিৎজা।

মাগ ওমলেট
এক কফি মাগ বা কাপ নিন। তারমধ্যে ডিম ফাটিয়ে অল্প নুন, মাখন বা চিজ দিন। প্রয়োজনে ক্যাপসিকাম ও টম্যাটোও দিতে পারেন। তারপর কাপ বা মাগ মাইক্রোওভেনে দিয়ে পাঁচ মিনিট রাখুন। তৈরি মাগ ওমলেট।

[আরও পড়ুন: ম্যাগির মধ্যে আইসক্রিম! আজব রেসিপির ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে