BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Recipe Of Carrot Cake: এবার বড়দিনে ক্যারট কেকেই সারুন পেটপুজো, রইল রেসিপি

Published by: Sayani Sen |    Posted: December 12, 2021 6:11 pm|    Updated: December 23, 2021 3:34 pm

Here are recipe of mouth watering delicious carrot cake । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিসেম্বর মানেই শীতপোশাক পরে হালকা রোদের ওম গায়ে মাখা। আর তার সঙ্গে কবজি ডুবিয়ে খাওয়াদাওয়া। ভোজনরসিক বাঙালির ডিসেম্বরের মেনুতে কেক থাকবে না, তা আবার হয় নাকি? বাইরে থেকে কেনা কেক তো অনেক খেলেন। এবারের বড়দিনে না হয় হোক একটু অন্যরকম। নিজের হাতে তৈরি কেকেই হোক রসনাতৃপ্তি। অল্প পরিশ্রমে এবং কম সময়ে বানিয়ে ফেলুন ক্যারট কেক (Carrot Cake)। কীভাবে বানাবেন? রইল রেসিপি।

চলুন প্রথমেই জেনে যায় ক্যারট কেক তৈরি করতে কী কী লাগবে? এই কেক তৈরিতে প্রয়োজন ১০০ গ্রাম গাজর, ৬৮ গ্রাম ময়দা, চিনিও লাগবে ৬৮ গ্রাম, ১টি ডিম, ২ গ্রাম করে বেকিং সোডা এবং বেকিং পাউডার প্রয়োজন। ২ গ্রাম নুন, ৪৮ গ্রাম আখরোট এবং ২ গ্রাম দারচিনি লাগবে।

[আরও পড়ুন: মাংসের নয়, এবার পেটপুজো জমে যাক ফুলকপির বিরিয়ানিতে, রইল রেসিপি]

উপকরণ তো জোগাড় হল, এবার চলুন জেনে নেওয়া যাক কেক তৈরির প্রণালী। প্রথমে গাজর গুলিকে একেবারে ঝিরিঝিরি করে কেটে নিন। কেটে নেওয়া গাজরগুলিকে চিপে জল বের করে দিন। এবার একটি আলাদা পাত্রে ডিম, তেল এবং চিনি গুঁড়ো করে মিশিয়ে নিন। এবার ওই মিশ্রণের মধ্যে বেকিং সোডা, বেকিং পাউডার, আখরোট এবং দারচিনি দিয়ে ভালভাবে মিশিয়ে নিন। প্রয়োজনে ব্যবহার করতে পারেন ক্রিমও। 

এবার একটি মাইক্রোওয়েভ সেফ বাটিতে ওই মিশ্রণটি ঢেলে দিন। মাইক্রোওয়েভে ১৮০ ডিগ্রি সেলসিয়াসে ২৫ থেকে ৩০ মিনিট বেক করুন। তারপরই দেখবেন ক্যারট কেকের গন্ধে গোটা ঘর ম-ম করছে। ব্যস তৈরি কেক। এবার ওই কেক পরিবেশন করুন। আর কেক দিয়ে মন জয় করুন প্রিয়জনদের।

[আরও পড়ুন: পাউরুটি-সিঙারা-চকোলেটের নয়া রেসিপি, আজব খাবারের ভিডিও দেখে অবাক নেটদুনিয়া!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে