BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াচ্ছে আইসক্রিম, চবনপ্রাস আর হলুদের স্বাদে বাজিমাত

Published by: Paramita Paul |    Posted: July 17, 2020 11:03 pm|    Updated: July 17, 2020 11:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে কাঁপছে বিশ্ব। আর সংক্রমণের ভয়ে এটা-সেটা খাওয়াও বন্ধ। ঠান্ডা লাগার ভয়ে আইসক্রিম পর্যন্ত খেতে দিচ্ছেন না বাড়ির বড়রা। কিন্তু তাঁরা যদি শোনেন, আইসক্রিমেই লুকিয়ে জীবাণুকে জব্দ করার ওষুধ। আইসক্রিম খেলেই বাড়বে রোগ প্রতিরোধক ক্ষমতা। তখন কি আর না খেতে দিয়ে থাকতে পারবেন! ভাবছেন তো, এ আবার হয় না কি! আলবাৎ হয়। কর্ণাটকের এক সংস্থা ইতিমধ্যে এক অত্যাশ্চর্য আইসক্রিম বানিয়ে ফেলেছে। যা দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সক্ষম।

ডেয়ারি ডে প্লাস (Dairy Day Plus) নামের ওই সংস্থার আইসক্রিমের দুটি নতুন স্বাদ হল হলুদ এবং চবনপ্রাস ( Chyanwanprash)। সোশাল মিডিয়ায় একটি পোস্টে ব্র্যান্ডটি জানিয়েছে, হলুদ আইসক্রিমে অবশ্যই হলুদ ছাড়া মরিচ এবং মধু রয়েছে। চবনপ্রাস আইসক্রিমে আমলা, খেজুর এবং মধু রয়েছে। ব্র্যান্ডটি তাদের সোশ্যাল মিডিয়ার পোস্টের ক্যাপশনে বলেছে, “আইসক্রিম এবং স্বাস্থ্যকর? আমরা এটি সম্ভব করে দিয়েছি। ভারতে প্রথমবারের মতো আইসক্রিম, যাতে রয়েছে চবনপ্রাস ও হলুদ। আপনার বাচ্চাদের, পরিবার এবং বন্ধুবান্ধবদের আনন্দ দিন।”

[আরও পড়ুন : OMG! খাবারের পাতেও মাস্ক? করোনা আবহে স্পেশ্যাল মেনু এনে তাক লাগাল এই রেস্তরাঁ]

করোনা ভাইরাসের (Corona virus) সংক্রমণ ঠেকাতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর প্রতি ঝুঁকেছে গোটা দেশ। সেই ধরণের খাবারও খাচ্ছে তাঁরা। সেই কথা মাথায় রেখেই নিত্য নতুন আইসক্রিম, মিশ্টি বাজারে আসছে। এই যেমন দিন কুড়ি আগেই বাজারে এসেছিল বিশেষ ইমিউনিটি সন্দেশ (Immunity Sandesh)। এরপরই বাজারে এল এই মন জয় করা আইসক্রিম।

[আরও পড়ুন : পাহাড়ি পুঁটিতেই ঘায়েল করোনা! এই অস্ত্রেই উত্তর-পূর্বে নিয়ন্ত্রণে সংক্রমণ, দাবি চিকিৎসকদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement