Advertisement
Advertisement
FIFA World Cup 2022

মিষ্টির দোকানে হাজির কড়া পাকের ‘মেসি’ সন্দেশ, দাম কত জানেন?

বিশ্বকাপের মরশুমে মিষ্টির বাজারে নজর কাড়ছে এলএম টেন!

This sweet shop brings Messi sweet during FIFA World Cup 2022 | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:November 29, 2022 9:35 pm
  • Updated:December 1, 2022 1:39 pm

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: বিয়ের তত্ত্বে নতুন নতুন নানা মিষ্টির নাম জানা যায়। এই যেমন ধরুন ‘আমিষ থালা’, ‘রাধা কৃষ্ণ’। আর বিশ্বকাপ ফুটবলের মরশুমে? সেখানে হাজির ‘মেসি’। হ্যাঁ, ঠিকই পড়েছেন। দুর্গাপুরের মিষ্টির বাজারে নজর কাড়ছে এলএম টেন!

পাতি লেবু, কাঁচা লঙ্কা, ভাত, ডাল, সবজি, বেগুন, কুন্দরি ও পটল ভাজা, ডিমের ডালনা, গলদা চিংড়ির মালাইকারি, কাতলা মাছের কালিয়া, চিকেন কারি সঙ্গে পানের আমিষ থালি। সবই কিন্তু মিষ্টি। ঠিক তেমনই আর্জেন্টিনার তারকা ফুটবলার ‘মেসি’র আবির্ভাব ঘটেছে মিষ্টি রূপে। এটি কড়া পাকের সন্দেশের। এমনই অভিনব চমক দিয়েছে দুর্গাপুরের ২৪ নম্বর ওয়ার্ডের মামরা বাজারের একটি মিষ্টির দোকানের।

Advertisement

[আরও পড়ুন: বিকিনিতে উদ্দাম নাচ-মদ্যপান, ম্যাচের আগে লাগামছাড়া ওয়েলস ফুটবলারদের সঙ্গিনীরা]

মঙ্গলবার এই অভিনব মিষ্টির প্রদর্শনী হল ওই মিষ্টির দোকানের সামনে। একদিকে চলতি বিয়ের মরশুমে মিষ্টির চাহিদা তুঙ্গে। আর অন্যদিকে বিশ্বকাপ (FIFA World Cup 2022) জ্বরে ভুগছে গোটা দুনিয়া। পৃথিবীর বিভিন্ন প্রান্তে কাতারের মহারণ ঘিরে উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে। তাই একটু ভিন্ন কায়দায় তৈরি মিষ্টির ‘মেসি’ নজর কাড়ছে শিল্পাঞ্চলের। আর্জেন্টিনা সমর্থকরা ‘মিষ্টির মেসি’ কিনছেন। যেন বিশ্বকাপের মাঝে মেসিকেই বাড়ি নিয়ে ফিরছেন তাঁরা! আবার অনেকে বিয়ের তত্ত্ব হিসাবে অভিনব এই মিষ্টির আমিষ থালা বুক করছেন।

Advertisement
messi-sweet
আমিষ থালি মিষ্টি

তা, কত টাকায় মিষ্টির দোকানে বিকোচ্ছে মেসি (Lionel Messi)? জানা গিয়েছে, পাঁচ হাজার টাকায় পাওয়া যাচ্ছে মেসি। এছাড়া ২ হাজার টাকায় রাধা কৃষ্ণ। মিষ্টির আমিষ থালির দামও ২ হাজার টাকা। তবে কি হতাশ হতে হবে ব্রাজিল কিংবা পর্তুগিজ সমর্থকদের? একেবারেই নয়। এই মিষ্টির দোকানের মালিক দেবাশিস ঘোষ বলে দিলেন, খুব শীঘ্র আসছে মিষ্টির ‘নেইমার’, ‘রোনাল্ডো’। দেবাশিসবাবু জানান, “ক্রেতাদের দীর্ঘদিনের দাবি ছিল বিভিন্ন রকমের মিষ্টি কেনার। একদিকে বিশ্বকাপ ফুটবল চলছে সঙ্গে আবার ভরা বিয়ের মরশুম। তাই এই সময়ে ফুটবল ও বিয়ে মিলিয়ে ভিন্ন রকমের মিষ্টি তৈরি করা হল।” 

দেখুন ভিডিও। 

[আরও পড়ুন: উরুগুয়ের বিরুদ্ধে প্রথম গোল রোনাল্ডোরই, ফিফাকে প্রমাণ দিতে চলেছে পর্তুগিজ ফেডারেশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ