BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জমে যাক প্রেম দিবসের পেটপুজো, ঘুরে আসুন কলকাতার এই ৭ রেস্তরাঁয়

Published by: Akash Misra |    Posted: February 12, 2022 6:48 pm|    Updated: February 12, 2022 6:54 pm

You can try these cafe from kolkata on valentines day | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেম করলে মন ভরবে, কিন্তু পেট ভরবে কি? একেবারেই নয়, প্রেম দিবসে প্রিয় মানুষের সঙ্গে আদুরে খেলায় মাতলে চলবে না। বরং টুক করে প্ল্যান করে নিন ভ্যালেন্টাইনস ডের (Valentine’s Day) খানাপিনার। ঘুরে আসতে পারেন শহরের এই ৭ রেস্তরাঁয়।

পটবয়লার কফি হাউজ
ইতিমধ্যেই শহরের এই ক্যাফে বেশ জনপ্রিয় খাদ্যরসিকদের কাছে। যাঁরা পেটপুজোর সঙ্গে আড্ডা দিতে পছন্দ করেন, তাঁদের জন্য সেরা জায়গা এটাই। মেনুতে রয়েছে, পিএস উই লাভ ইউ, ওডে টু হট চকোলেটে। লাভ হার্টস, ব্যাড রোম্যান্স, ভ্যালেন্টাইনস পিঙ্ক কেক, ফ্রস্টেড কুকিজের মতো সুস্বাদু খাবার।

 

লর্ড অফ দ্য ড্রিঙ্কস
মদনঠাকুর যখন বুকে তির মেরেই দিয়েছে, তখন অত ভেবে কাজ নেই। বরং এই প্রেম সেলিব্রেট করুন লর্ড অফ দ্য ড্রিঙ্কসে। এখানের মেনুতে ছড়িয়ে রয়েছে ভরপুর প্রেম! খেতে পারেন, মাই ফার্স্ট লাভ, মেড ফর ইচ আদার, সিরিয়াস কনফেশন, ফ্লার্টি ফিশ। পাত শেষে ট্রাই করতে পারেন কিসিং বুথ!

 

[আরও পড়ুন: কমলালেবুর স্বাদ মাখানো মাছ-মাংসের হরেক পদ! নতুন খাবারের সন্ধান দিচ্ছে শহরের এই ৫ রেস্তরাঁ]

আমিনিয়া
প্রিয় মানুষ যদি মোগলাই খাবার পছন্দ করেন, তাহলে আমিনিয়া হল সঠিক জায়গা। নিশ্চিন্তে ঢুকে পড়ুন আমিনিয়ার যে কোনও আউটলেটে। অর্ডার দিন আমিনিয়া স্পেশাল মটন কারি, মটন পসিন্দা কাবাব, মটন বিরিয়ানি, চিকেন চপ, স্যাফরন, মিল্ক কেক, ফিরনি। আপনার প্রেম দিবস কিন্তু জমে যাবে।

ট্র্যাফিক গ্যাসট্রোপাব
প্রেমের সাজেই সেজে উঠেছে ট্র্যাফিক গ্যাসট্রোপাব। আর তাই মেনুতেও ভালবাসার ছোঁয়া। ট্রাই করতে পারেন, গুলাবি আঁখে, এগ ককটেল, ক্যান্ডেল লাইট ডিনার, চিজি মালাই টিক্কা, লাভ আজ কাল: চিকেন অ্যান্ড শ্রিম্প পপকর্ন, চাইনিজ স্মুচ। ডিজাইন লাভ ফেস্ট, কিউপিড অ্যারো, কুল কিসের মতো পানীয়ও ট্রাই করতে পারেন।

ক্যান্টিন পাব অ্যান্ড গ্রাব
সল্টলেক সিটি সেন্টারের ক্যান্টিন পাব অ্যান্ড গ্রাব ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা কুড়িয়েছে। এর আড্ডা জোন কিন্তু বেশ পপুলার। ট্রাই করতে পারেন দারুণ বেভারেজ মেনু। বেছে নিন, মাসরুম অ্যান্ড থ্রি চিজ ভ্যালেন্টাইন রাভিওলিস, রেড ভেলভেট চিজকেক, গ্রিন চিলি চিকেন, লিটল হার্টস, বেব ইন পিঙ্ক।

হার্ড রক ক্যাফে
প্রেম দিবসে ব্রাউনির স্বাদ মন ভরাতে চাইলে ঢুঁ মারতে পারেন। বেছে নিতে পারেন নিউ ইয়র্ক চিজকেক, হট ফাজ ব্রাউনি, কুকিজ অ্যান্ড মিল্কশেক। সঙ্গে গানের তালে প্রিয় মানুষের সঙ্গে দারুণ এক সময় কাটানোর সুযোগ করে দেবে হার্ড রক ক্যাফে।

মসালা ২১
নর্থ ইন্ডিয়ান খাবারের স্বাদে মন ভরাতে চান। তাহলে অবশ্যই আপনাকে ঢুঁ মারতে হবে মশালা ২১-এ । কী খাবেন এখানে? অঢেল ব্যবস্থা। মালাই চিকেন, ফিশ আজওয়ানি টিক্কা কিংবা ট্রাই করতে পারেন বিরিয়ানি।

[আরও পড়ুন: ফুচকা-আইসক্রিম রোল! এক রেসিপিতেই এত স্বাদের মেলবন্ধন, চেখে দেখেছেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে