ad
ad

Breaking News

বিশ্বকাপ

খেলার সঙ্গে খাবার, বিশ্বকাপের স্পেশ্যাল মেনুতে চমক কলকাতার এই রেস্তরাঁর

ক্রিকেট উন্মাদনাকে এবার রসনার আঙিনাতে নিয়ে এসেছে তিলোত্তমার এই রেস্তরাঁ৷

Here are some World Cup special menus of restaurant Chapter-2
Published by: Tanujit Das
  • Posted:June 21, 2019 8:55 pm
  • Updated:June 22, 2019 11:52 am

সোমনাথ লাহা: শুরু হয়ে গিয়েছে ক্রিকেট বিশ্বকাপ। গোটা বিশ্বের মতো ক্রিকেট জ্বরে আক্রান্ত ভারতও। আর বিশ্বকাপ ক্রিকেটের আঁচ ক্রীড়াপ্রেমীর শহর কলকাতায় এসে পড়বে না, তা কি হয়! ইংল্যান্ডে এবারের ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করেছে ভারত ছাড়াও অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে মোট ১০টি দেশ। আর ‘মেন ইন ব্লু’-র জন্য ইতিমধ্যেই ভারতের বিভিন্ন প্রান্তের মতো কলকাতাতেও শুরু হয়েছে উন্মাদনা। ক্রিকেটের পারদ চড়ছে ক্রমশ। ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের অভিযান শুরু করেছে দু’বারের ক্রিকেট ওয়ার্ল্ড কাপ বিজয়ী টিম ইন্ডিয়া। আর ক্রিকেট উন্মাদনার এই ছোঁয়াকে এবার রসনার আঙিনাতেও নিয়ে এসেছেন শহর তিলোত্তমার বিভিন্ন রেস্তরাঁগুলি। সেই তালিকায় অন্যতম সল্টলেকের মানি স্কোয়ারস্থিত রেস্তরাঁ ‘চ্যাপ্টার -২’।

[ আরও পড়ুন: পাত পড়েছে শুক্রবারে, ‘ফ্রাইডে রিলিজ’ স্পেশ্যাল নতুন দুই রেসিপি আপনাদের জন্য ]

এই বিশ্বকাপে নিজেদের অনন্যতার স্বাদকে তারা মেলে ধরেছেন রসনাপ্রেমীদের সামনে। তাও একেবারে অভিনব উপায়ে। ক্রিকেট বিশ্বকাপের উন্মাদনার কথা মাথায় রেখেই ৫ জুন মেনু তালিকায় যুক্ত হয়েছে ‘হিট অ্যান্ড রান’ মেনু। যেখানে প্রতিটি দেশের সেরা ক্রিকেটারদের নামাঙ্কিত বিভিন্ন মেনুর সম্ভার রয়েছে। রসনাপ্রেমীদের কাছে যা একেবারে হাতে চাঁদ পাওয়ার মতোই। মেনু তালিকায় জিভে জল আনা ডিম ছাড়াও রয়েছে ককটেল ও মকটেলের সম্ভার। তালিকায় রয়েছে অ্যাপেটাইজিং রাসেল, মালিঙ্গা মেলাঞ্জি, স্ট্রোক’স স্টেক, গ্রিলড বাই গেইল, ওয়ারনার’স ওয়ান্ডার, কোহলি’স কাট, ডিলেকটেবল ধোনি, শাকিবস সেভারি, স্টাম্পড বাই সরফরাজ ও প্লিজিং পাণ্ডিয়ার মতো খাদ্য সম্ভার। ককটেলসের রসনায় ম্যাডম্যাক্স, গেইল স্টর্ম, স্টেইন স্টানার, বুমরা’স বম্ব ও ফ্রিঞ্চ’স পিঞ্চ।

[ আরও পড়ুন: উইকএন্ডে জমিয়ে করুন ভুরিভোজ, রসনাতৃপ্তির চাবিকাঠি হোক আম ]

মকটেলের তৃপ্ততার ছোঁয়ার আবেশ পরিপূর্ণ ডিভাইন রুট, শিখর’স শেক, টেলর’স টেল, রশিদ’স রাজমাটাজ, উইলিয়ামসন’স কিউই পানচ-এর ছোঁয়ায় এই সমস্ত রকমের রসনার স্বাদ নিতে খরচ পড়বে কর ব্যতীত ২৮০ থেকে ৬০০ টাকার মতো। বলা ভাল পকেটের রেস্তোতেই কাজ চলতে পারে। এখানেই শেষ নয় পছন্দসই ক্রিকেটারের নামের খাওয়ার ও রসনায় তৃপ্ত তার আস্বাদ নেওয়া পাশাপাশি ‘চ্যাপ্টার ২’ রেস্তরাঁর জায়েন্ট স্ক্রিনে দেখতে পারেন ক্রিকেট খেলাও। অর্থাৎ একই সাথে ক্রিকেট দেখার পাশাপাশি স্বাদের তৃপ্তির পরশ পাবেন আপনি। এর পাশাপাশি রয়েছে রোজগার লাইভ মিউজিক্যাল ও ক্রিকেটে উন্মাদনার অনুভূতি এক অন্যরকম পরিবেশের ছোঁয়া রসনাপ্রেমী ও ক্রিকেটপ্রমীদের দেওয়ার জন্য প্রস্তুত ‘চ্যাপ্টার ২’। এবারের বিশ্বকাপ ক্রিকেটটাকে অন্য মেজাজে দেখতে একবার ঢুঁ মারতেই মারেন এই রেস্তরাঁয়। দু’জনের খেতে খরচ পড়বে কর ব্যতীত ১,২০০ টাকার মতো।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ