BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

উৎসবের মরশুমে নিজের ঝাপসা আয়নাটিকে নতুন করে তুলুন সহজ উপায়ে

Published by: Suparna Majumder |    Posted: October 28, 2020 10:40 pm|    Updated: October 28, 2020 10:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিয়রে লক্ষ্মী পুজো (Laxmi Puja 2020)। তার উপর আবার দিওয়ালি বা দীপাবলি (Diwali 2020)। উৎসবের এই মরশুমে ঘর গোছানোর পালা অনেকেই সেরে ফেলেছেন, কেউ কেউ অবশ্য আগের দিনের অপেক্ষায় কাজ জমিয়ে রেখে দিয়েছেন। চার দেওয়ালের অন্দরে অনেক কিছুই বচ্ছরকার সাফাই অভিযানের অপেক্ষায় থাকে। দেওয়ালের এক কোণে প্রতীক্ষায় থাকে আপনার সাধের আয়নাটিই (Mirror)। ধুলোর আস্তরণে যা এতটাই ঝাপসা হয়ে যায়, নিজের মুখ দেখাই দায় হয়ে ওঠে। তা পরিষ্কার করতে খুব বেশি পরিশ্রম করতে হবে না। সহজ কিছু উপায় অবলম্বন করলেই মিলবে সুফল।

১) বাঙালির রান্নাঘরে এখন ভিনিগার সহজলভ্য। আয়নার কাঁচে ভিনিগার স্প্রে করে দিন। ফ্রেম বাঁচিয়ে স্প্রে করবেন। তারপর পুরনো কাগজ দিয়ে মুছে ফেলুন। ফল হাতেনাতে পাবেন।

২) শেভিং ক্রিম আয়না পরিষ্কারে অব্যর্থ। শেভিং ফোম বা ক্রিম নিয়ে তা কাঁচে লাগিয়ে দিন। তারপর নরম কাপড় দিয়ে সাফ করে নিন।

৩) গয়না পরিষ্কার করার জন্য এক প্রকারের জিনিস ব্যবহার হয়। যাকে জুয়েলারি রোগ (Jeweler’s Rogue) বা রেড রোগ (Red Rogue)। ক্যামেরার লেন্স পরিষ্কার করার কাজেও এর ব্যবহার হয়। চাইলে অনলাইনে কিনে নিতে পারেন। তা দিয়ে আপনার সাধের আয়নাটি খুব ভাল পরিষ্কার করা যাবে। উঠতে না চাওয়া দাগও তুলে নিতে পারবেন। প্রথমে একটু লাগিয়ে রেখে দেবেন। তারপর নরম কাপড় দিয়ে মুছে ফেলবেন।

[আরও পড়ুন: শুভ কাজে বারবার বাধা পাচ্ছেন? কীভাবে বুঝবেন বাড়িতে নেগেটিভ এনার্জি রয়েছে কি না?]

৪) লেবু যতই পাতি হোক। জিনিষপত্র পরিষ্কার করতে তার জুড়ি মেলা ভাল। বিশেষ করে আয়নার ক্ষেত্রে। একটি পাত্রে তিন ভাগ লেবুর রস ও এক ভাগ জল মিশিয়ে নিন। তা আয়নার ছড়িয়ে দিয়ে কিছুক্ষণ পর মাইক্রো ফাইবার কাপড় দিয়ে মুছে ফেলুন।

৫) রূপচর্চার জন্য ব্যবহার করা টোনারও আয়না পরিষ্কারের অন্যতম উপকরণ। মেয়াদ পেরিয়ে যাওয়া টোনার ভাল করে আয়নায় মাখিয়ে দিন। তা কিছুক্ষণ রেখে দিন। বেশি সময় অপেক্ষা করবেন না। নরম কাপড় দিয়ে মুছে নেবেন। পেয়ে যাবেন এক্কেবারে নতুনের মতো আয়না। তারপর কাজের শেষে তার সামনে দাঁড়িয়ে বলতেই পারেন ‘মিরর মিরর…’।

Mirror

[আরও পড়ুন:পুজোতে সুরক্ষিত থাকুন, এই সহজ উপায়ে আলো দিয়েই বাড়িতে আনুন উৎসবের আমেজ]   

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement