১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

পুজোতে সুরক্ষিত থাকুন, এই সহজ উপায়ে আলো দিয়েই বাড়িতে আনুন উৎসবের আমেজ

Published by: Suparna Majumder |    Posted: October 23, 2020 10:44 pm|    Updated: October 23, 2020 10:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (CoronaVirus) প্রকোপেই দুর্গা পুজো (Durga Puja 2020)। প্রয়োজন না পড়লে বাইরে এবার না বেরনোই মঙ্গল। তা বলে কি বাড়িতে মনমরা হয়ে বসে থাকবেন! তা কেন? বাড়ির কাছের মানুষগুলোর সঙ্গেই এবার আনন্দোৎসবে মেতে উঠুন। ‘বল দুগ্গা মাইকি’ বলে নিজে সাজুন। গোটা বাড়ি সাজিয়ে তুলুন। বাড়ির ভিতরেই আলোকসজ্জা করে ফেলুন। এর জন্য খুব বেশি পরিশ্রম করার প্রয়োজন নেই। কয়েকটি সহজ উপায়েই আপনার চেনা বাড়ি ভরে যাবে অচেনা আলোর রোশনাইয়ে।

১) প্রত্যেকের বাড়িতে খালি কাঁচের বোতল তো থাকেই। তা সে সুরাপানের বোতল হোক বা শেষ হয়ে যাওয়া সসের বোতল। প্রথমে বোতলগুলি ভাল করে ধুয়ে শুকিয়ে নিন। এবার দেরাজে পড়ে থাকা টুনি লাইটগুলো তার ভিতরে ঢুকিয়ে দিন, চাইলে বাইরেও জড়িয়ে দিতে পারেন। অপূর্ব আলোর রোশনাইয়ে সৃষ্টি হবে। আর আপনার মন ভাল হয়ে যাবে।

২) আমরা সাধারণ কোনও ভাল ছবি কিংবা কারুকাজ করা সুন্দর মূর্তি দিয়ে দেওয়াল সাজাই। তবে পুজোর সময় আপনি আপনার দেওয়ালকে আলো দিয়ে সাজিয়ে তুলুন। চাইলে লাইট দিয়ে নাম লিখতে পারেন, নয়তো কোনও চিহ্ন বা প্রতিকৃতি তৈরি করতে পারেন।

light

[আরও পড়ুন: শুভ কাজে বারবার বাধা পাচ্ছেন? কীভাবে বুঝবেন বাড়িতে নেগেটিভ এনার্জি রয়েছে কি না?]

৩) চাইলে বাড়িতেই রঙিন কাগজ বা কাপড় দিয়ে ‘কান্ডিল’ তৈরি করে নিতে পারেন। কোনও দোকান বা রেস্তরাঁর বাইরে দেখেছেন হয়তো রঙিন কান্ডিলের ভিতরে লাইট লাগানো। দেখতে বড় সুন্দর লাগে।

৪) বাড়ির বাগান, ছাদ কিংবা বারান্দায় গাছ রয়েছে? তাহলে আর কী টুনি লাইটগুলো সুন্দর করে গাছের ছোট ছোট ডালে পেঁচিয়ে দিন। তারপর সুইচবোর্ডের সঙ্গে কানেক্ট করে অন্ধকারে আলো জ্বালিয়ে দিন। ব্যাস, আপনার মনের সমস্ত বিষন্নতা নিমেষে দূর হয়ে যাবে।

[আরও পড়ুন: উৎসবের দিনগুলিতে বাড়িকে ভিন্ন লুক দিতে কাজে লাগান আয়না, রইল টিপস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement