BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

উৎসবের দিনগুলিতে বাড়িকে ভিন্ন লুক দিতে কাজে লাগান আয়না, রইল টিপস

Published by: Sayani Sen |    Posted: October 17, 2020 6:22 pm|    Updated: October 17, 2020 6:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজো প্রায় চলেই এল। এবছরের পুজো (Durga Puja 2020) একেবারেই অন্যরকম। বাইরে বেরতে ভয় পাচ্ছেন অনেকেই। মন খারাপ হলেও তাঁরা নিরাপদ জায়গা হিসাবে উৎসবের দিনগুলিতেও সেই বাড়ির কোণকেই বেছে নিচ্ছেন। তাই জীবনে একটু বদল আনতে চাইলে একঘেয়ে বাড়ির কোণকেই দিন অন্য লুক। আয়না দিয়েই সাজিয়ে তুলুন চর্তুদিক। কীভাবে সাজাবেন? রইল টিপস।

দু’কামরার ফ্ল্যাটে শোওয়ার ঘরেই মূলত পোশাক বদল করেন মহিলারা। কোথাও বেরনোর আগে ওই ঘরটিই হয়ে ওঠে তাঁর অস্থায়ী মেক-আপ রুম। তাই সেখানে আয়নার প্রয়োজনীয়তা রয়েছে যথেষ্ট বেশি। কিন্তু পুরনো আমলের বড়সড় আকারের ড্রেসিং টেবিল আপনার ছোট্ট ঘরে বড়ই বেমানান। তাই প্রয়োজন মেটাতে আপনি ঘরের চতুর্দিকে আয়না  (Mirror) লাগান। তবে খেয়াল রাখবেন যেন সব একই মাপের না হয়ে যায়। তাহলে কিন্তু আয়না দিয়ে ঘর সাজানোর চেষ্টাই বৃথা হয়ে যাবে।

Mirror

 

 

শোওয়ার ঘরের পাশাপাশি ড্রয়িং রুমেও অন্য লুক দিতে আয়না ব্যবহার করতে পারেন। কিংবা ধরুন ড্রয়িং রুমে এমন এক ধরনের আসবাব ব্যবহার করলেন যা আয়না আছে। তাহলে আপনার বাড়ির অন্দরসজ্জা দেখে চমকে যেতে পারেন অনেকেই।

Mirror

[আরও পড়ুন: ফ্রিজে রাখার পরেও নষ্ট হয়ে যাচ্ছে পনির? এই ৪ টিপস কাজে লাগিয়ে রাখুন তরতাজা]

 

বাড়ির চতুর্দিক সাজানোর পরেও সিঁড়ির ঘরের দিকে নজর দিতে অনেকেই ভুলে যান। আবার কেউ কেউ ভাবতেই পারেন না যে সিঁড়ির ঘরও সাজানো যেতে পারে। পরিবর্তিত পরিস্থিতির পুজোর আগে এই ভাবনাচিন্তা এক্কেবারে বদলে ফেলুন। পরিবর্তে সিঁড়ির ঘরেও ছোট ছোট আয়নার ব্যবহার অন্যরকম করে সাজিয়ে তুলুন। এভাবে ঘর সাজানোর ধরন দেখে অনেকেই আপনার রুচির তারিফ করবেন।

Mirror

করোনা (Coronavirus) পরিস্থিতিতে সাহস না পেলে বাড়ি থেকে বেরবেন না। কিন্তু তা বলে উৎসবের দিনগুলিতে বেরঙিন থাকা মোটেও কাজের কথা নয়। তাই তো পুজোর আগে আপনার গৃহকোণকে করে তুলুন আরও সুন্দর। মনে রাখবেন সাজানো গোছানো ঘর কিন্তু অজান্তে আপনার মন ভাল রাখার চাবিকাঠি হয়ে উঠতে পারে।

[আরও পড়ুন: ডিটারজেন্ট ছাড়াই প্রিয় পোশাকে চা-কফির দাগ তুলতে পারেন ঘরোয়া এই উপায়গুলিতে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement