BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ড্রয়িং রুমের কোথায় আলমারি-টেলিভিশন রাখলে ফিরবে ভাগ্য? কী বলছেন বাস্তু বিশেষজ্ঞরা?

Published by: Suparna Majumder |    Posted: March 31, 2021 4:47 pm|    Updated: March 31, 2021 4:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ বলেন বসার ঘর, কেউ আবার ড্রয়িং রুম বলতে অভ্যস্ত। বাড়ির অন্দরমহলের এই জায়গাটি বেশ গুরুত্বপূর্ণ। কারও কাছে অবসরের স্থান, কারও কাছে চুটিয়ে আড্ডা দেওয়া বা টেলিভিশন সিরিয়াল দেখার জায়গা। কেউ আবার দিনের শুরুটা করেন ড্রয়িং রুমে বসে চা কিংবা কফির কাপে শান্তির চুমুক দিয়ে।

বাড়ির এই অংশটিতেই আবার এসে বসেন বাইরের অতিথি। তাই অনেকেই সাজিয়ে-গুছিয়ে রাখতে ভালবাসেন। সাজানো-গোছানো ড্রয়িং রুম দেখতে অবশ্যই ভাল লাগে। কিন্তু কোন জায়গায় কোন জিনিসটি রাখবেন তা জানা বেশ গুরুত্বপূর্ণ। বিশেষ করে আলমারি, শো-কেস, টেলিভিশন এবং টেলিফোনের ক্ষেত্রে। সাধারণত এই জিনিসগুলি ড্রয়িং রুমে দেখা যায়। বাস্তু বিশেষজ্ঞদের মতে দিক মেনেই এই জিনিসগুলি ড্রয়িং রুমে রাখা প্রয়োজন।

[আরও পড়ুন: ফাগুনের আবেশে রাঙিয়ে তুলুন নিজের বাড়ি, কোন ঘরে কোন রং ভাল মানাবে জানেন?]

আলমারি এখন অনেকেরই বেডরুমে রাখেন। তবে শো-কেস যুক্ত আলমারি আবার অনেকে ড্রয়িং রুমে রাখতে পছন্দ করেন। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আলমারি সবসময় দক্ষিণ দিকে রাখা উচিত। আর এমনভাবে রাখা উচিত যাতে তার দরজা উত্তরদিকে খোলে। এতেই গেরস্থালিতে সুখ ও শান্তি বজায় থাকবে।

Home decor tips for your Drawing room according to Vastu Shastra

এখন মোবাইলেরই চল। ল্যান্ডলাইন ফোনের চল প্রায় নেই বললেই চলে। তবে কিছু বাড়ির ড্রয়িংরুমে এখনও শৌখিনতার বশে ল্যান্ডলাইন ফোন দেখা যায়। তা যদি আপনার বাড়িতে থাকে। তাহলে দক্ষিণ-পূর্ব দিকে রাখবেন। আর ফোনের কাছে জলের কোনও পাত্র রাখবেন না।

টেলিভিশন আবার অনেক বাড়িতেই বসার ঘরে থাকে। একসঙ্গে সিনেমা, সিরিয়াল কিংবা খেলা দেখতে পছন্দ করেন অনেকেই। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন বোকাবাক্সটিও দক্ষিণ-পূর্ব দিকে রাখা উচিত। তবে ড্রয়িং রুমের দেওয়ালে যদি ঘড়ি রাখেন তাহলে তা দক্ষিণ দিকে রাখবেন না। এমনটাই জানাচ্ছেন বাস্তু গবেষকরা।

[আরও পড়ুন: কেমন হওয়া উচিত বাড়ির দরজা? কোনদিকে থাকবে জানলা? জানুন বাস্তুবিদদের পরামর্শ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement