BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

বৃক্ষই প্রকৃত বন্ধু, প্রায় ৪ লক্ষ টাকার গাছ দিয়ে ঘর সাজালেন পরিবেশপ্রেমী

Published by: Sulaya Singha |    Posted: June 29, 2020 9:21 pm|    Updated: June 29, 2020 9:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষ নয়, গাছই প্রকৃত বন্ধু। আপদে-বিপদে নিঃস্বার্থে পাশে দাঁড়ায় সে। ঠিক এমনটাই মনে করেন মার্কিন মুলুকের সিরিল সন্টিলানো। আর তাই নিজের বাড়িকে বৃক্ষে মুড়িয়ে দিয়েছেন তিনি। সবুজায়নে নজির গড়ে সংবাদের শিরোনামে উঠে এসেছেন এই ব্যক্তি।

ক্যালিফোর্নিয়ার বাসিন্দা নিজের পরিচয় গাছপ্রেমী হিসেবেই দিয়ে থাকেন। তাঁর বাড়ির ছবি দেখলে রীতিমতো মুগ্ধ হয়ে যাবেন। একজন মানুষের এমন গাছপ্রীতি অবাক হওয়ার মতো বইকী। আপনার-আমার মতো অনেকেই বাড়িতে ছোট্ট বাগান গড়ে তুলতে নিশ্চয়ই ভালবাসেন। সেখানে হরেক রকমের ফোটা ফুল নিঃসন্দেহে ঘরের শোভা আরও বাড়িয়ে তোলে। সতেজ বাতাসে প্রাণ খুলে নিঃশ্বাস নিতে সাহায্য করে সেই সবুজের দল। কিন্তু সিলিনের গাছেদের প্রতি প্রেম একেবারে অন্যমাত্রায় পৌঁছে গিয়েছে। কেন জানেন? কারণ পাঁচ-দশ হাজার টাকা নয়, এই ব্যক্তি বাড়ি সাজানোর জন্য ৩ লক্ষ ৮০ হাজার টাকার গাছ কিনে ফেলেছেন!

[আরও পড়ুন: অফিসযাত্রীদের জন্য সুখবর, বাজারে এল দেশের প্রথম সোশ্যাল ডিসট্যান্সিং বাইক]

হ্যাঁ, ঠিকই পড়েছেন। এত টাকারই ২০০ রকমের গাছ শোভা পাচ্ছে তাঁর বাড়িজুড়ে। গাছের প্রতি তাঁর আসক্তি দেখে নেটিজেনরা একটি বিশেষ নামও দিয়েছেন সিলিনের। তাঁকে ‘প্ল্যান্ট ড্যাডি’ বলে ডাকছেন সোশ্যাল মিডিয়ার বন্ধুরা। তাঁর সবুজে ঢাকা বাড়ির সব ছবি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে নেটদুনিয়ায়। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে প্ল্যান্ট ড্যাডির ফলোয়ারের সংখ্যা ৯২ হাজার।

৩০ বছরের সিলিন বলছেন, “নিজেকে এই গাছগুলো বাবা বলেই মনে করি। এটা একটা নেশার মতো। আমার উপার্জনের প্রায় সবটাই চলে যায় এদের পিছনে। সারাদিনে অন্তত এক ঘণ্টা ওদের সঙ্গে কাটাই। ছুটির দিনগুলোয় আরও বেশি সময় দিতে পারি।”

[আরও পড়ুন: OMG! এই ফ্যাব্রিকের পোশাকে ৩০ মিনিটেই মরবে করোনা ভাইরাস! সংস্থার দাবিতে শোরগোল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement