BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বজুড়ে বন্ধ ইনস্টাগ্রাম, টুইটারে প্রতিবাদে সরব ক্ষুব্ধ ইউজাররা

Published by: Sulaya Singha |    Posted: October 3, 2018 3:15 pm|    Updated: October 3, 2018 3:15 pm

Instagram went down globally for a while

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা মোটেই ভাল যাচ্ছে না মার্ক জুকারবার্গের। দিন দুয়েক আগেই প্রায় পাঁচ কোটি ফেসবুক ব্যবহারকারীর অ্যাকাউন্ট হ্যাকের খবর সামনে এসেছিল। যে কথা স্বীকারও করে নিয়েছিলেন ফেসবুক কর্তা। এবার সমস্যায় পড়তে হল ইনস্টাগ্রাম ইউজারদের। বুধবার দুপুরে প্রায় এক ঘণ্টারও বেশি সময়ের জন্য বন্ধ হয়ে যায় ইনস্টাগ্রাম।

[উৎসবের মরশুমে বাজারে আসছে পাঁচটি আকর্ষণীয় স্মার্টফোন]

এ দেশে তো বটেই, লন্ডন, সান ফ্রান্সিসকো এবং সিঙ্গাপুরের একাধিক শহরেও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলতে পারেননি ইউজাররা। জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ব্যবহার করতে গিয়ে বাধা পাওয়ায় বেশ বিরক্ত ব্যবহারকারীরা। প্রায় ঘণ্টাখানেকের জন্য ছবি, ভিডিও কোনও কিছুই পোস্ট করা সম্ভব হয়নি। টেকস্যাভিদের পক্ষে এমন প্ল্যাটফর্ম এক মুহূর্ত ব্যবহার না করাই কঠিন ব্যাপার। ক্ষুব্ধ ইউজাররা তাই টুইটারকে হাতিয়ার করেই প্রতিবাদে সরব হন। instagramdown হ্যাশট্যাগ সহযোগে নিজেদের ক্ষোভ উগরে দেন নেটিজেনরা। মুহূর্তে যা ট্রেন্ডিং তালিকার শীর্ষে পৌঁছে যায়। তবে আপাতত পরিষেবা স্বাভাবিক হয়ে গিয়েছে। জুকারবার্গ অবশ্য এ নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি।

কেন এমন ঘটনা ঘটল, সে বিষয়ে স্পষ্টত এখনও কিছুই জানা যায়নি। সপ্তাহ খানেক আগেই ইনস্টাগ্রামের সহ-কর্ণধার পদত্যাগ করেছেন। সোমবারই এই সোশ্যাল সাইটের তরফে জানানো হয়েছিল এই অ্যাপের দায়িত্ব দেওয়া হচ্ছে অ্যাডাম মোসেরিকে। সেই ঘোষণার দুদিন পরই এমন বিপর্যয়ে রীতিমতো মুখ পুড়ল ইনস্টাগ্রামের। মাসে প্রায় একশো কোটি মানুষ এই সোশ্যাল প্ল্যাটফর্মটি ব্যবহার করেন। তাঁদের মনোরঞ্জনের জন্য নিয়মিত নতুন নতুন ফিচারও আনছে ইনস্টাগ্রাম। আইজি টিভি, পোস্ট শেয়ারিংয়ের মতো অপশনও চালু হয়ে গিয়েছে। এমন জনপ্রিয় নেটওয়ার্কিং সাইট কিছুক্ষণের জন্য আচমকাই বিশ্বজুড়ে বন্ধ হয়ে যাওয়ায় তীব্র সমালোচনার মুখে পড়তে হল ফেসবুক কর্তাকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement