BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শীতের মরশুমে হাতের মুঠোয় ‘রাঙামাটির দেশ’, সৌজন্যে IRCTC

Published by: Monishankar Choudhury |    Posted: December 11, 2020 9:41 pm|    Updated: December 11, 2020 9:41 pm

An Images

সুব্রত বিশ্বাস: শীতের মরশুমে বাঙালির ভ্রমণপিপাসা যে কী পরিমাণে বেড়ে যায় তা সবার জানা। তাই নিউ নর্মালে পুরোদমে পর্যটন ব্যবসাকে চাঙ্গা করতে উঠে পড়ে লেগেছে কর্পোরেট সংস্থা আইআরসিটিসি (IRCTC)। এবার সংস্থাটির দৌলতে ‘রাঙামাটির দেশ’ কার্যত হাতের মুঠোয়।

[আরও পড়ুন: বর্ষশেষের পার্টিতে 3D কারুকাজে মোহময়ী করে তুলুন নিজের ঠোঁট, রইল টিপস]

ভ্রমণপিপাসুদের জন্য নয়া দোর খুলে রেল, প্লেনের পর এবার বাইক-ট্যুরের ব্যবস্থা করেছে আইআরসিটিসি। আগামী ২০ ডিসেম্বর একদিনের এই ট্যুরের গন্তব্য বাঁকুড়ার জয়পুর ফরেস্ট। ভোর ছ’টার সময় ডালহৌসি থেকে যাত্রা শুরু করে রাতে কলকাতায় ফিরে আসা। নিজস্ব বাইক থাকলে ভাল। না হলে ভাড়ার ব্যবস্থা করে দেবে সংস্থাই। পথে খাওয়া-দাওয়া, বাইক ব্রেকডাউন হলে সংস্থার দায়িত্বে মেরামত করারও সুবিধা রয়েছে। ফরেস্ট ভ্রমণে জীগজাগ রেল, অফরোড ট্রায়াল, সেলাস রেশ, স্লো রেশ এর ব্যবস্থা থাকবে। এই ভ্রমণে মাথাপিছু খরচ ২৮৭০ টাকা। আনলক পর্যায়ে বেড়াতে নিয়ে যাওয়ার কাজ শুরু করলেও তা আয়তনে অনেকটাই ছোট ছিল। এবার পর্যটন শিল্পকে চাগিয়ে তুলতে আগের উদ্যমে চালু হচ্ছে তাঁদের তৎপরতা।

এদিকে, সপ্তাহ শেষের ট্যুরও শুরু করেছে এই সংস্থা। দু’রাত তিনদিনের প্যাকেজে কলকাতার অদূরবর্তী পর্যটন স্থলগুলি ঘোরানোর প্যাকেজ চালু করেছে তারা। যার মধ্যে রয়েছে সুন্দরবন, দিঘা, শান্তিনিকেতন, ডুয়ার্স, দার্জিলিং। সংস্থার ওয়েবসাইটে মিলবে সমস্ত হালহকিকত। আইআরসিটিসির গ্রূপ জেনারেল ম্যানেজার দেবাশিস চন্দ্র বলেন, “কোভিড-এর সব বিধিনিষেধ মেনে এই ভ্রমণের ব্যবস্থা হচ্ছে। ফলে আশঙ্কার কিছু থাকছে না। শুধু বেরিয়ে পড়তে হবে। বাকিটা দেখবো আমরা।” কর্ণাটক সরকারের সঙ্গে গাঁটছড়া বেঁধে এবার গোল্ডেন চ্যারিওটে ভ্রমণের ব্যবস্থাও করবে এই সংস্থা। আগামী বছর থেকে এই রাজকীয় ভ্রমণের সুযোগ দেবে তারা। দুই রাত, তিনদিনের মাথাপিছু খরচ পড়বে ৫৯ হাজার টাকা।

[আরও পড়ুন: ভেষজ রং, সুতোর সূক্ষ্ম কারুকাজ, বঙ্গের শিল্পীদের হাতে তৈরি এসব শাড়ির দাম জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement