BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

প্রথম ভারতীয় হিসেবে সোশ্যাল মিডিয়ায় অনবদ্য নজির কোহলির, উচ্ছ্বসিত ভক্তরা

Published by: Subhajit Mandal |    Posted: February 18, 2020 3:21 pm|    Updated: February 18, 2020 3:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যার ভিত্তিতে অনবদ্য নজির গড়লেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। প্রথম ভারতীয় হিসেবে ইনস্টাগ্রামে বিরাটের ফলোয়ার সংখ্যা ৫০ মিলিয়ন অর্থাৎ পাঁচ কোটি ছাড়িয়ে গেল। ভারতীয়দের মধ্যে দ্বিতীয় স্থানে আছেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। তৃতীয় স্থানে দীপিকা পাড়ুকোন।

ক্রিকেট মাঠে যেমন ব্যাট হাতে সাবলীল বিরাট, সোশ্যাল মিডিয়াতেই তেমনই সড়গড় টিম ইন্ডিয়ার অধিনায়ক। মাঠ এবং মাঠের বাইরে এখনও যে তিনিই সেরা, তা আরও একবার প্রমাণ করে দিলেন কোহলি। ৩১ বছর বয়সি বিরাট এখন ভারতের সবচেয়ে বড় সেলিব্রিটি। ‘ডাফ এন্ড ফেল্পস’ নামের একটি আন্তর্জাতিক সংস্থার সমীক্ষায় বলছে ২০১৯ সালে বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু ৩৯ শতাংশ বেড়েছে। ২০১৯ সালে তাঁর মোট ব্র্যান্ড ভ্যালু ছিল ২৩৭.৫ মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় টাকায় যাঁর মূল্য প্রায় ১৭০০ কোটি টাকা।

[আরও পড়ুন: লোধার সুপারিশকে গুরুত্ব নয়! পুরনো রীতি মেনেই নির্বাচক বাছাই করবে বিসিসিআই]

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Naya post Sundar dost 🤪

A post shared by Virat Kohli (@virat.kohli) on

ইনস্টাগ্রামেও সমান জনপ্রিয় তিনি। জনপ্রিয়তার নিরিখে দেশের সেলিব্রিটিদের টপকে গিয়েছিলেন আগেই। এবার প্রথম ভারতীয় হিসেবে ৫০ লক্ষ ফলোয়ারও তৈরি করে ফেললেন বিরাট। ইনস্টাগ্রামে কোহলি এখনও পর্যন্ত মোট ৯৩০টি পোস্ট করেছেন। এবং নিজে ফলো করেন মাত্র ৪৮০ জনকে। গতবছর পর্যন্ত এক-একটি পোস্ট করে সংস্থাটির কাছ থেকে ১.৩৬ কোটি টাকা আয় করতেন বিরাট। এবছর ফলোয়ার বাড়ার সঙ্গে সঙ্গে সেই আয় আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: কাটসুমির বকেয়া না মেটানোর জের, মোহনবাগানের পর বড়সড় শাস্তির মুখে ইস্টবেঙ্গলও]

ফলোয়ারের তালিকায় বিরাটের পরেই আছেন প্রিয়াঙ্কা চোপড়া। তাঁর ফলোয়ারও প্রায় ৫ কোটির কাছাকাছি। আপাতত ৪৯.৯ মিলিয়ন ইউজার ফলো করেন প্রিয়াঙ্কাকে। দীপিকা পাড়ুকোনকে (Deepika Padukone) ফলো করেন ৪৪.১ মিলিয়ন ইউজার। এঁদের তুলনায় অনেকটা পিছিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর ফলোয়ার সংখ্যা ৩৪.৫ মিলিয়ন।

Advertisement

Advertisement

Advertisement