BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বার বার প্রেমে ব্যর্থ হচ্ছেন? আপনার নিজেরই দোষ নয়তো!

Published by: Akash Misra |    Posted: March 16, 2022 9:05 pm|    Updated: March 16, 2022 9:05 pm

Here is the reasons you are still single | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমে পড়া বারণ, কারণে অকারণ। গানটি কিন্তু বেশ ভাল। কিন্তু সত্যিই কি এই বারণ শুনে নিজেকে আটকানো যায়! অনেক সময়ই তো আমরা দুমদাম প্রেমে পড়ে যাই। আবার বছর ঘুরতে না ঘুরতেই প্রেমে আঘাত, ব্রেক আপ! বন্ধুরা জিজ্ঞেস করলে, সহজে বলে দিই প্রাক্তনেরই সব দোষ। কিন্তু কখনও ভেবে দেখেছেন, আপনার বার বার প্রেমে ব্যর্থ হওয়ার পিছনে আপনার কোনও দোষ বা গাফিলতি আছে কিনা? বিশেষজ্ঞরা বলছেন, অনেক মানুষ রয়েছে, যাঁরা প্রেমে পড়তে ভালবাসেন। কিন্তু সম্পর্ক অটুট রাখার সময়ই যত গণ্ডগোল। আর এর নেপথ্যে রয়েছে কিছু অভ্যাস বা মানসিকতা যার ফলেই এমনটা ঘটে বার বার। যেমন,

১) বিশেষজ্ঞরা বলছেন, অনেকেই বার বার প্রেমে পড়েন। এর পিছনে রয়েছে ক্রমাগত ভাল সঙ্গীর খোঁজ। কিছুতেই সন্তুষ্ট না হওয়ার কারণেই এরকম পরিস্থিতির শিকার হয় অনেকে। তাই প্রথমেই নিজের মনকে বুঝিয়ে নিতে হবে। এটা মনে রাখবেন, ভালর কিন্তু কোনও শেষ নেই! তাই পারফেক্ট সঙ্গীর খুঁজতে গিয়ে ট্রু লাভ হারিয়ে ফেলছেন না তো!

২) আপনার হয়তো এমন কোনও অভ্যাস রয়েছে যা আপনার সঙ্গীর একেবারেই পছন্দ নয়। প্রথম প্রথম বিষয়টা গুরুত্ব না পেলেও, যত দিন যাবে ততই ব্যাপারটা গুরুতর হয়ে উঠবে। আপনার বদঅভ্যাস দূর না হলে, সম্পর্কে ভাঙন অবশ্যম্ভাবী।

[আরও পড়ুন: কথায় কথায় বাচ্চাদের মত আচরণ করছে সঙ্গী? জেনে নিন কীভাবে সামলাবেন পরিস্থিতি]

relationship

৩) প্রেমে রয়েছেন, কিন্তু কাউকে বুঝতে দিচ্ছেন না। এমনকী, সঙ্গীকেও নয়। এক্ষেত্রে কিন্তু সঙ্গীর কাছে ভুল বার্তাই যায়। তাঁর মনে হতেই পারে আপনি মোটেই প্রেমে আগ্রহী নন। ব্যস, এর ফলে কিন্তু প্রেম টিকিয়ে রাখা খুবই কঠিন।

৪) অন্য কারও প্রেম বা সঙ্গীর সঙ্গে নিজের সঙ্গীর তুলনায় যাবেন না। এতে প্রথমে গণ্ডগোল না বাঁধলেও, পরে কিন্তু এই অভ্যাস চরম আকার ধারণ করতে পারে। তাই প্রেমে তুলনা না টেনে আনাই ভাল। এমনকী, প্রাক্তনের সঙ্গে বর্তমানের তুলনাও চলবে না। প্রথমেই মন থেকে এসব নেতিবাচক চিন্তা দূর করুন।

[আরও পড়ুন: ডেটিং অ্যাপে সুপারহিট হতে চান? ছবি দেওয়ার আগে মাথায় রাখুন সমীক্ষার তথ্য]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে