BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রিয়জন মানসিক অবসাদে ভুগছে? জেনে নিন কীভাবে টিকিয়ে রাখবেন সম্পর্ক

Published by: Akash Misra |    Posted: November 21, 2022 9:02 pm|    Updated: November 21, 2022 9:02 pm

The truth about being in a relationship with a mentally unstable person | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনার প্রিয়জন মানসিক অবসাদে ভুগছে। যখন তাঁর সঙ্গে মন খুলে প্রেম করতে চান, ঠিক তখনই সে একেবারে ডাউন। হয়তো, বিনা কারণেই কান্নায় ভেঙে পড়লেন। আপনি কি বিরক্ত হবেন? নাকি এই সময়টা তাঁর পাশে থাকবেন? সঙ্গী হিসেবে এই সময়টা সত্যিই বেশ কঠিন। অনেক সময় মনে হতেই পারে, যে দূর এসব ভাল লাগছে না। কিন্তু যদি সত্য়িই আপনি আপনার সঙ্গীকে ভালবাসেন, তাহলে এই সময়টা পাশে থাকুন। ভরসা জোগান। কীভাবে?

১) কী কারণে আপনার প্রিয়জন মানসিক অবসাদে ভুগছেন, আগে তা জানার চেষ্টা করুন। বিনা বিরক্তি দেখিয়েই তাঁর কথা মন দিয়ে শুনুন। তবে কথা শুনলেই হবে না। চেষ্টা করুন তাঁর কথা শুনতে। এ ব্য়াপারে একেবারেই জাজমেন্টাল হবে না।

২) প্রিয়জনের অবসাদের কারণ যদি স্পষ্ট হয়, তাহলে তা সেই সমস্যা কীভাবে দূর করা যায়, তা নিয়ে মন খুলে আলোচনা করুন। চেষ্টা করুন সঠিক পথে সমাধান করার।

৩) অনেকেই নানা ঘটনা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে শুরু করেন। অতিরিক্ত চিন্তা কিন্তু অবসাদকে বাড়িয়ে দেয়। তাই প্রথমেই সঙ্গীর মন থেকে দুশ্চিন্তা দূর করার চেষ্টা করুন। কথা বলুন। দরকারে এমন বিষয়ে কথা বলুন, যা কিনা দু’জনেরই খুব প্রিয়।

[আরও পড়ুন: মহাকাশে সঙ্গমকারী প্রথম পুরুষ হওয়ার বাসনা, এলন মাস্কের সাহায্য চান পর্নস্টার জনি সিনস]

৪) সঙ্গী মানসিক অবসাদে ভুগলে তাঁর সঙ্গে কোনওরকম নেগেটিভ কথা বলবেন না। উলটে জীবনের পজিটিভ দিকগুলো সামনে তুলে ধরুন।

৫) সঙ্গীকে কোথায় নিয়ে টুক করে ঘুরতে চলে যান। খোলামেলা পরিবেশে সময় কাটান। একসঙ্গে সিনেমা দেখুন, শপিং করুন। দেখবেন এতে সমস্যা দূর হবে।

৬) সবচেয়ে বড় বিষয়, এই সময় আরও শক্ত করে সঙ্গীর হাত ধরুন। হয়তো মানসিক অবসাদে থেকে সঙ্গী এমন অনেক কাজ করতে পারেন, যা আপনার মোটেই পছন্দের নয়। তবুও সঙ্গীকে সময় দিন। দেখবেন একটু পাশে থাকলে, একটু সময় দিলে আপনার সঙ্গী সুস্থ হয়ে উঠবেন।

[আরও পড়ুন: শরীরী খেলায় মেতে ওঠার আগে বিছানায় এই কাজগুলি করেন? যৌনসুখ মাটি হল বলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে