BREAKING NEWS

১১ কার্তিক  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

OMG! ফ্লিপকার্টে iPhone 11 Pro অর্ডার করে এ কী পেলেন ইঞ্জিনিয়ার!

Published by: Sulaya Singha |    Posted: December 13, 2019 5:20 pm|    Updated: December 13, 2019 5:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোবাইলের এক ক্লিকে বাড়ি বসেই পছন্দের জিনিস চলে আসে হাতের মুঠোয়। কর্মব্যস্ততার মধ্যে সাধারণ মানুষের জীবনের এটাই এখন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অনলাইন শপিং সাইটগুলিও সঠিক মূল্য, সঠিকভাবে প্রোডাক্ট ডেলিভারি করে ক্রেতাদের বিশ্বাস জিতেছে। কিন্তু তা সত্ত্বেও অনলাইনে শপিংয়ের অভিজ্ঞতা সকলের সুখকর হয় না। এই যেমন বেঙ্গালুরুর এক ইঞ্জিনিয়ারের। জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টে আইফোন ১১ প্রো অর্ডার করেছিলেন। কিন্তু যা হাতে পেলেন, তা দেখে তাঁর চক্ষু চড়কগাছ।

বেঙ্গালুরুর রজনীকান্ত কুশওয়া দিন কয়েক আগে ফ্লিপকার্টে ৬৪জিবির iPhone 11 Pro অর্ডার করেন। বর্তমানে আইফোনের সবচেয়ে দামী মডেল এটি। পেমেন্টও সেরেছিলেন অনলাইনেই। ডিসকাউন্টের পর ফোনটি কিনতে খরচ পড়ে ৯৩ হাজার ৯০০ টাকা। এমন মোটা অঙ্কের অর্থ খরচ করার পর স্বাভাবিকভাবেই রজনীকান্ত ভেবেছিলেন, নির্ঝঞ্ঝাটে শীঘ্রই তাঁর ঠিকানায় এসে পৌঁছে যাবে সাধের স্মার্টফোন। কিন্তু না, সে আশা পূরণ হল না। ডেলিভারি বয় যা নিয়ে এলেন সেটি শুধু দেখতেই আইফোন ১১ প্রো-এর মতো। কিন্তু এ স্মার্টফোন নকল!

[আরও পড়ুন: অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নয়া ফিচার নিয়ে হাজির WhatsApp, জেনে নিন সুবিধা]

i-phone

ব্যাপারটা ঠিক কীরকম? জানা গিয়েছে, রজনীকান্ত যে ফোনটি হাতে পেয়েছিলেন, সেটি আসলে একটি অন্য মডেল। সেটি যাতে ১১ প্রো-এর মতো দেখতে লাগে, তার জন্য ব্যাক সাইডে তিন ক্যামেরাওয়ালা একটি স্টিকার সেঁটে দেওয়া হয়। সেই নকল ফোনের ছবি সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করেন ওই ইঞ্জিনিয়ার। ফোনটি ভাল করে দেখলেই বিষয়টি স্পষ্ট হয়ে যাবে। অর্থাৎ প্রায় ৯৪ হাজার টাকা গ্যাঁটের কড়ি খরচ করে একটি সস্তার ফোন পেলেন তিনি। নেটদুনিয়ায় ক্ষোভ উগরে দিয়ে তিনি জানান, তিনি শুধু নকল ফোন পেয়েছেন, এমনটাই নয়, এটি iOS মডেলও নয়। এতে অ্যান্ড্রয়েড অ্যাপ রয়েছে বলে দাবি ২৬ বছরের ক্রেতার।

এমন ঘটনার পরই ফ্লিপকার্টে অভিযোগ জানান তিনি। সংস্থার তরফে শীঘ্রই ফোনটি বদলে আসল প্রোডাক্ট পাঠানোর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। তবে ই-কমার্স সাইটের এমন পরিষেবায় বেশ বিরক্ত ওই ক্রেতা। এই প্রথম নয়, এর আগেও অনলাইনে অর্ডার করে ভুল প্রোডাক্ট পাওয়ার ঘটনা শিরোনামে এসেছে। কখনও স্মার্টফোন অর্ডার করে এসেছে সাবান তো কখনও বক্স খুলতেই বেরিয়েছে সাপ। আর এবার আইফোন কেলেঙ্কারির পর ফ্লিপকার্টের লোভনীয় অফারের ফাঁদে পা দিতে ভয় পাচ্ছেন অনেকেই।

[আরও পড়ুন: নয়া গ্রাহকদের জন্য সুখবর, এবার কম খরচে দীর্ঘমেয়াদি প্ল্যান আনছে Netflix!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement