BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনলাইনে বিক্রি হচ্ছে রাধাকৃষ্ণের ‘অশ্লীল’ ছবি, নেটদুনিয়ায় ট্রেন্ডিং ‘বয়কট আমাজন’

Published by: Sulaya Singha |    Posted: August 20, 2022 10:42 am|    Updated: August 20, 2022 10:42 am

Complaint raises against Amazon over 'obscene' Radha-Krishna painting | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে জন্মাষ্টমীতে রাধাকৃষ্ণের ছবি বিক্রি করছিল আমাজন। কিন্তু তার ফল হল উলটো। হিন্দু ধর্মাবলম্বীরা যে রাধাকৃষ্ণকে দেবতা রূপে পুজো করেন, তাঁদের ‘অশালীন’ ছবি বিক্রি করা হচ্ছে দেখে, রীতিমতো ক্ষুব্ধ তাঁরা। আমাজনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা। উঠেছে আমাজন বয়কটের ডাকও (#BoycottAmazon)।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ছবি। সেখানেই দেখা যাচ্ছে, রাধাকৃষ্ণের ‘অশ্লীল’ একটি পেন্টিং বিক্রি করা হচ্ছে আমাজনে (Amazon)। যে কারণে জনপ্রিয় এই ই-কমার্স সাইটের বিরুদ্ধে বেঙ্গালুরুর সুব্রহ্মণ্য নগর থানায় অভিযোগ জানায় হিন্দু জনজাগ্রতী সমিতি। আমাজনের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আরজিও জানানো হয়। পাশাপাশি ওই সমিতি এও অভিযোগ করে, এক্সোটিক ইন্ডিয়ার ওয়েবসাইটেও এই ছবিটি বিক্রি করা হচ্ছে। জন্মাষ্টমী (Janmashtami 2022) উপলক্ষে আবার দেওয়া হচ্ছে বিশেষ ছাড়ও।

[আরও পড়ুন: সোমালিয়ার হোটেলে ভয়াবহ জঙ্গি হামলা, আল শাবাব জেহাদিদের গুলিতে নিহত অন্তত ৮]

সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে নিন্দার ঝড় ওঠে। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ তুলে সরব হন অনেকেই। জানা গিয়েছে, চাপের মুখে ছবিটি নিজেদের সাইট থেকে সরিয়ে ফেলেছে আমাজন। কিন্তু ততক্ষণে রোষের আগুন ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। এক্সোটিক ইন্ডিয়া ও আমাজনকে প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি তুলেছেন নেটাগরিকরা। যদিও এ বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি আমাজনের তরফে।

তবে এই প্রথমবার নয়, এর আগেও একাধিক ইস্যুতে বিতর্কে জড়িয়েছে আমাজনের নাম। কখনও শিশুর আধার কার্ড নম্বর আপলোড করে দেওয়া হয়েছে সাইটে তো কখনও ২৬ হাজার টাকায় বিক্রি করা হয়েছে বালতি! শুধু তাই নয়, এর আগেও একাধিকবার হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে এই অনলাইন শপিং সাইটের বিরুদ্ধে। কিন্তু ভুল থেকে যে শিক্ষা নেয়নি তারা, সেটাই আরও একবার প্রমাণিত।

[আরও পড়ুন: এএফসি কাপে মোহনবাগানকে খেলার অনুমতি দেওয়া হোক, ফিফার দ্বারস্থ কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে