Advertisement
Advertisement
Elon Musk

টুইটারকে টেক্কা দিতে নয়া অ্যাপ আনছে মেটা, খোঁচা দিয়ে জুকারবার্গকে এ কী বললেন মাস্ক!

মেটা এমন একটি প্ল্যাটফর্ম আনার পরিকল্পনা করছে, যেখানে টেক্সটকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে।

Elon Musk mocks Meta as 'copy cat' for planning to launch Twitter-rival | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 12, 2023 5:03 pm
  • Updated:March 12, 2023 5:03 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারকে টেক্কা দিতে টেক্সট মেসেজকে গুরুত্ব দিয়ে নয়া প্ল্যাটফর্ম আনার চিন্তাভাবনা করছে মার্ক জুকারবার্গের সংস্থা মেটা। ইতিমধ্যেই নাকি অ্যাপটি তৈরির প্রক্রিয়া শুরুও হয়ে গিয়েছে। আর এবার এই নিয়েই মেটাকে খোঁচা দিলেন টুইটারের কর্ণধার এলন মাস্ক (Elon Musk)।

সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ, খবরের বিশ্বাসযোগ্যতার দিক থেকে প্রত্যেকেই ভরসা রাখেন টুইটারের (Twitter) উপর। কয়েকটি শব্দ লিখে চটপট আপডেট দেওয়ার ক্ষেত্রে এলন মাস্কের এই প্ল্যাটফর্মকেই বেছে নেন নেটিজেনরা। একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মেটা (Meta) এমন একটি অ্যাপ আনার পরিকল্পনা করছে, যেখানে টেক্সটকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে। জানা গিয়েছে, টুইটারের প্রতিযোগী ActivityPub-এর মতোই হবে এই নয়া অ্যাপ। যার নাম দেওয়া হচ্ছে P92।

Advertisement

[আরও পড়ুন: ব্যাংক অ্যাকাউন্টে কোটি টাকা থাকলেও কিনতে পারবেন না এই ই-স্কুটার, জানেন কেন?]

Dogecoin সংস্থার সহ-কর্ণধার বিলি মার্কাস এই প্রসঙ্গে প্রথমে টুইট করেন। প্রশ্ন তোলেন, জুকারবার্গ কি ভেবেছেন, তাঁকেই সবাই পছন্দ করে এবং মাস্কের উপর সকলে বিরক্ত। আর সেই কারণেই কি টুইটারের বিকল্প প্ল্যাটফর্মের পরিকল্পনা করেছে মেটা! এই টুইটের পরই মন্তব্য করেন মাস্ক। ছোট্ট একটি শব্দ ও একটি ইমোজি দিয়েই জুকারবার্গের সংস্থাকে তীব্র খোঁচা দিয়েছেন তিনি। মাস্ক লেখেন, “কপি ক্যাট।” ক্যাট শব্দটি না লিখে সেখানে একটি বিড়ালের ইমোজি দিয়েছেন। অর্থাৎ মেটা যে টুইটারকে নকল করার পথে হাঁটছে, সেই কটাক্ষই করেন তিনি।

Advertisement

টুইটার নিয়ে গত কয়েক মাস ধরেই টালমাটাল চলছে। এলন মাস্ক এর মালিকানা নেওয়ার পরও টুইটারের ইউজার সংখ্যায় উল্লেখযোগ্য বদল ঘটেনি। এই সুযোগকেই কাজে লাগাতে চাইছে মেটা। এর আগে ভারতে টিকটক (TikTok) নিষিদ্ধ হওয়ার পর তার জায়গা দখল করেছিল ইনস্টাগ্রাম রিলস। এবার তাই টুইটারের সতর্ক হওয়ার পালা বইকী।

[আরও পড়ুন: দোলের অনুষ্ঠানে উড়ল টাকা, নর্তকীর সঙ্গে নাচ তৃণমূলের পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষের! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ