BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আন্তর্জাতিক নারীদিবসে মহিলাদের বিশেষ উপহার ফেসবুকের, দেখেছেন তো?

Published by: Sulaya Singha |    Posted: March 8, 2021 6:31 pm|    Updated: March 8, 2021 6:31 pm

Facebook Comes Up With Special Logo On International Women's Day | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৮ মার্চ। প্রতিবারের মতো এবারও এই দিনটি উৎসর্গ করা হয়েছে নারীদের জন্য। গোট বিশ্বে পালিত হচ্ছে আন্তর্জাতিক নারীদিবস। আর এমন স্পেশ্যাল দিনে ফেসবুক নারীদের অন্যরকমভাবে সম্মান জানাবে না, তাও কি হয়? রবিবার ঘড়ির কাঁটায় রাত ১২টা বাজতেই জনপ্রিয় এই সোশ্যাল প্ল্যাটফর্মে শুরু হয়ে যায় সেলিব্রেশন।

এদিন গুগল (Google) সার্চ ইঞ্জিন খুলতেই নিশ্চয়ই চোখে পড়েছে কীভাবে নারীদিবস উপলক্ষে পালটে গিয়েছে ডুডল। সেখানে দেখা যাচ্ছে, একে-অন্যের সঙ্গে হাতে-হাত  জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে নারীশক্তির জয়গান গাওয়া হয়েছে। ফেসবুকও (Facebook) অনন্য সম্মান জানাল নারীদের। কী করেছে তারা? এদিন নারীদের জন্য একটি বিশেষ লোগো প্রকাশ করেছে তারা। এবার সেই লোগোর বিশেষত্ব করোনা অতিমারীর মধ্যেও মুখে মাস্ক পরেই ঐক্যবদ্ধ থাকা। বেগুনি রঙের ইলাস্ট্রেশনে দেখা যাচ্ছে ভিন্ন বয়সের ভিন্ন বর্ণের মানুষ একত্রিত হচ্ছেন নিউ নর্মালে। এই লোগোতে ক্লিক করলে নতুন একটি পেজে প্রবেশ করবেন আপনি। সেখানে নারীদিবস নিয়ে নানা আর্টিক্যাল ও পোস্ট দেখে নিতে পারবেন। এছাড়া যাঁরা আন্তর্জাতিক নারীদিবসের হ্যাশট্যাগ ব্যবহার করে কোনও পোস্ট করেছেন, সেগুলিও দেখাবে এখানে। আর সেটাই ফেসবুকের তরফে মহিলা ইউজারদের উপহার। 

[আরও পড়ুন: এই তারিখের মধ্যে প্রাইভেসি পলিসি গ্রহণ করতেই হবে, ইউজারদের জানাল WhatsApp]

প্রতি বছরই আন্তর্জাতিক নারীদিবসে (International Women’s Day) একটি বিশেষ থিমকে সামনে তুলে ধরে মহিলাদের সম্মান জানানো হয় গোটা বিশ্বে। গতবারই যেমন লিঙ্গের ভেদাভেদ ভুলে সাম্যের ডাক দেওয়া হয়েছিল। তার আগের বছর সমান চিন্তা ও সৃষ্টিশীল ভাবনার কথা বলা হয়েছিল নারীদিবসে। এবার কোভিড পরবর্তী বিশ্বে মহিলাদের সমান অধিকারের ছবিই প্রতিফলিত হয়েছে এই বিশেষ দিনের থিমে।

[আরও পড়ুন: CoWin অ্যাপ ব্যবহারে সমস্যা? আরোগ্য সেতুতেই ভ্যাকসিনের জন্য রেজিস্টার করুন এভাবে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement