Advertisement
Advertisement
Facebook

হুড়মুড়িয়ে কমেছে জুকারবার্গ থেকে বহু তারকার ফেসবুক ফলোয়ার! ব্যাপারটা কী?

সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন বহু ব্যবহারকারী।

Facebook followers decreased overnight, says users | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:October 12, 2022 3:37 pm
  • Updated:October 12, 2022 3:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে অদ্ভুতকাণ্ড। ফেসবুকে যাদের লক্ষ লক্ষ অনুরাগী, সেই সংখ্যা কমে দাঁড়িয়েছেন ৮-৯ হাজারে। এ নিয়ে সকাল থেকেই তোলপাড় সোশ্যাল মিডিয়া। একই ঘটনার শিকার খোদ মার্ক জুকারবার্গও।

বুধবার সকাল থেকে ফেসবুকের (Facebook) ওয়ালে একের পর এক ভেসে আসছে বিশিষ্টজনদের স্ক্রিনশট। প্রত্যেকেই জানিয়েছেন রাতারাতি ফলোয়ার কমে গিয়েছে অনেকটা। কারও কয়েক লক্ষ ফলোয়ার কমে দাঁড়িয়েছে কয়েকহাজারে। স্বাভাবিকভাবেই মাথায় হাত প্রত্যেকের। কারণ লক্ষাধিক ফলোয়ার মোটেই মুখের কথা নয়। একদিনে বা রাতারাতি তা তৈরি করাও সম্ভব নয়। তবে শুধু বিশিষ্টজন নয়, বহু সংস্থা যারা জোরকদমে প্রচার চালায় ফেসবুকে, তাঁদের ফলোয়ার সংখ্যাও কমেছে এক ধাক্কায়।

Advertisement

[আরও পড়ুন: গ্রুপ চ্যাট করতে পারবেন হাজারেরও বেশি! নয়া ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ]

Advertisement

স্বাভাবিকভাবেই কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। প্রথমে মনে করা হচ্ছিল যান্ত্রিক ত্রুটির কারণেই এই ঘটনা। তবে ফেসবুক সূত্রের খবর, প্রত্যেকের অনুরাগী সংখ্যা যা ছিল তা-ই রয়েছে। তবে সম্ভবত নিয়ম পরিবর্তন করেছে ফেসবুক। ফলে বর্তমানে যে ফলোয়ার সংখ্যা দেখাচ্ছে তা দৈনিক হিসেবে। অর্থাৎ প্রতিদিন কত সংখ্যক অনুরাগী বাড়ছে, তা দেখাচ্ছে। যদিও বিষয়টা নিশ্চিত নয়। ফলোয়ার এক ধাক্কায় কমে গিয়েছিল, এমন অনেকের সমস্যা মিটে গিয়েছে। পুনরায় দেখা যাচ্ছে আগের ফলোয়ার।

প্রসঙ্গত, বর্তমানে প্রত্যেকেই ফেসবুকে সড়গড়। এখনকার সময়ে দাঁড়িয়ে পেশার কাজে ব্যবহার হয় এই অ্যাপ। অনেকেই নিজেদের কাজের প্রচারের জন্য এই মাধ্যম ব্যবহার করেন। কেউ আবার ফেসবুকে কনন্টেন্ট তৈরি করেই উপার্জন করেন। ফলে তাঁদের কাছে রাতারাতি ফলোয়ার কমে যাওয়া বড় ধাক্কা। 

[আরও পড়ুন: জুকারবার্গের META’কে জঙ্গি সংগঠন ঘোষণা রাশিয়ার! প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ