Advertisement
Advertisement
Facebook Messenger

‌নতুন রূপে আত্মপ্রকাশ করল ফেসবুক মেসেঞ্জার, থাকছে একাধিক নতুন ফিচারও

জানেন কী কী ফিচার মিলবে?‌

Facebook Messenger gets a new logo, introduces new themes and other features | Sangbad Pratidin‌‌
Published by: Abhisek Rakshit
  • Posted:October 14, 2020 5:29 pm
  • Updated:October 14, 2020 5:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এবার নতুন রূপে আত্মপ্রকাশ করল ফেসবুক (Facebook) মেসেঞ্জার। করোনা আবহে বিশ্বের অধিকাংশ মানুষ গৃহবন্দি। বন্ধু–বান্ধব, অফিসের কলিগ, এমনকী আত্মীয়স্বজনের সঙ্গে যোগাযোগের একমাত্র উপায় সেই সোশ্যাল মিডিয়া। হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং সর্বোপরি ফেসবুক। এবার ব্যবহারকারীদের আরও নতুন অভিজ্ঞতা দিতে বেশ কিছু ফিচার যুক্ত হল ফেসবুক মেসেঞ্জারে। সঙ্গে পালটে গেল লোগোও।

সম্প্রতি ফেসবুকের তরফ থেকে মেসেঞ্জারের যে নতুন লোগোটি প্রকাশিত হয়েছে, সেটি আর আগের মতো কেবল নীল রংয়ের নয়, তাতে কিছুটা গোলাপি রংও রয়েছে। শুধু নতুন লোগো নয়, আসতে চলেছে আরও নতুন থিম এবং ফিচারসও। এই প্রসঙ্গে বিবৃতিও দিয়েছেন ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট স্টান চাদনোভস্কি। আসলে Facebook Messenger আর Instagram–এর chat পদ্ধতিকে এক সঙ্গে জুড়ে দেওয়ার জন্যই মেসেঞ্জারের এই নতুন লোগো।

Advertisement

[আরও পড়ুন:‌ গুগল ম্যাপ দেবে কনটেনমেন্ট জোনের হদিশ, জানেন কীভাবে দেখবেন?]

ইতিমধ্যে বেশ কিছু ফোনে মেসেঞ্জারে নতুন কিছু ফিচারও এসে গিয়েছে। এছাড়া যুক্ত হবে লাভ অ্যান্ড টাই–ডাই নামে বিশেষ এক ভালোবাসার থিমও। সঙ্গে থাকছে সেলফি স্টিকার! এরপর দ্রুত যুক্ত করা হবে ভ্যানিশ মোডও! Snapchat আর ইনস্টাগ্রামে যে সুবিধা পাওয়া যায়, সেটা এবার Facebook Messenger–এও পাবেন ব্যবহারকারীরা। অর্থাৎ এই মোড অন করা থাকলে, ব্যবহারকারীর পাঠানো কোনও ছবি তিনি চ্যাট থেকে বেরিয়ে গেলে কিংবা উলটোদিকে থাকা ব্যক্তির দেখা হয়ে গেলে মুছে যাবে।

Advertisement

[আরও পড়ুন:‌ এয়ারটেলের হাত ধরে ভারতের বাজারে ফিরতে চলেছে PUBG! তুঙ্গে জল্পনা]

এদিকে, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দশ বছর পূর্ণ করেছিল ইনস্টাগ্রাম। আর সেজন্য নিজের ব্যবহারকারীদের জন্য চারটি নতুন ফিচারও এনেছে সংস্থাটি। এছাড়া খুব অল্প সময়েই সুপারহিট হয়ে গিয়েছে ‘‌‌Reels’‌ও। জনপ্রিয় চিনা অ্যাপ টিকটক (TikTok) দেশ থেকে বিদায় নেওয়ায় সে শূন্যস্থানটিও পূরণ করেছে ইনস্টাগ্রামের রিলস (Reels)। যেখানে নিজের ইচ্ছা মতো ভিডিও তৈরি করে আপলোড করা যায়।রয়েছে টিকটকের মতোই একাধিক ফিচারও। তাই তার জনপ্রিয়তাও কিন্তু আরও বেড়ে গিয়েছে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ