BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

এবার অ্যাপ ডাউনলোড করে ফেসবুককে সাহায্য করলেই পাবেন পুরস্কার!

Published by: Sulaya Singha |    Posted: June 13, 2019 9:29 pm|    Updated: June 14, 2019 12:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেসবুক ঠিক যেন মায়ের মতো। সব জানে। সন্তানের কখন কী প্রয়োজন, কীসে তার মন ভাল থাকে, এসবই যেমন মা বোঝেন, ঠিক তেমনই নিজের ইউজারদের প্রতিটি পছন্দ-অপছন্দের খবর রাখে ফেসবুক। তাই তো প্রতিনিয়তই কিছু না কিছু চমক দিয়ে ইউজারদের সে নিজের প্রতি আকৃষ্ট করে। তার ‘সন্তান’দের কোনও বিষয়েই একঘেয়ে হতে দেয় না। তবে এমন কিছু বিষয় আছে যা এখনও ফেসবুকের নাগালের বাইরে। এই যেমন কোনও ইউজারের ব্যক্তিগত তথ্য। তবে এবার সেসব জানার আগ্রহও প্রকাশ করেছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। কিন্তু আপনি যদি ফেসবুককে সব তথ্যই দিয়ে দেন তবে আপনি কী পাবেন? না, খালি হাতে আপনাকে ফেরাবে না তারা। বদলে পুরস্কার পাবেন আপনি।

[আরও পড়ুন: iphone X-এর স্পিকারে সমস্যা, ব্যবহারকারীকে লক্ষাধিক টাকা ক্ষতিপূরণ দেবে অ্যাপল]

ব্যাপারটা তাহলে একটু খোলসে করে বলা যাক। গুগল প্লে স্টোরে গেলে একটি অ্যাপ খুঁজে পাবেন। নাম স্টাডি অ্যাপ। এই অ্যাপের মাধ্যমেই ফেসবুক আপনার স্মার্টফোন থেকে আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ করতে পারবে। উদ্দেশ্য আপনাকে আরও ভাল পরিষেবা দেওয়া। কিন্তু তথ্যের বদলে আপনি ফেসবুকের থেকে পুরস্কার হিসেবে অর্থ পাবেন নাকি অন্য কোনও পুরস্কার, তা এখনও স্পষ্ট করে জানানো হয়নি। তবে এই অ্যাপটি ব্যবহারের আগে ইউজারদের সতর্ক করছে ফেসবুক নিজেই। কারণ ব্যক্তিগত তথ্য ফাঁসের জন্য ইতিমধ্যেই কাঠগড়ায় উঠতে হয়েছে মার্ক জুকারবার্গের সংস্থাকে। তাই স্টাডি অ্যাপ ব্যবহারের জন্য কিছু সতর্কতা জারি করা হয়েছে। প্রথমত অ্যাপটি প্রাপ্ত বয়স্কদের জন্য। অর্থাৎ ১৮ বছর এবং তার উর্ধ্বে যাঁদের বয়স, তাঁরাই এটি ব্যবহার করতে পারবেন।

দ্বিতীয়ত, এই অ্যাপের মাধ্যমে ফেসবুক আপনার থেকে কী কী তথ্য নিচ্ছে, তা বিস্তারিত জানিয়ে দেবে। ফেসবুক ওয়েবসাইট অথবা প্লে স্টোর থেকেই সবকিছু জেনে নিতে পারবেন ইউজাররা। তবে ব্যবহারকারীর ইউজার আইডি, পাসওয়ার্ড, ব্যক্তিগত ছবি, ভিডিও অথবা মেসেজের মতো তথ্য ফেসবুক কোনওভাবেই নেবে না। পাশাপাশি ইউজারের কোনও তথ্য থার্ড পার্টি অ্যাপের কাছে বিক্রিও করবে না ফেসবুক। ইউজার সংখ্যার কথা মাথায় রেখে ভারত ও আমেরিকাতেই এই অ্যাপটি প্রথমে চালু করছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। 

[আরও পড়ুন: মুশকিল আসান! ব্যবহারের আগেই এবার মানচিত্রে দেখা যাবে নেটওয়ার্কের হাল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement