১ আষাঢ়  ১৪২৬  রবিবার ১৬ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: iphone X বিক্রি করে বিপাকে অ্যাপল। খারাপ iphone বিক্রির অভিযোগ তুলে ক্রেতা সুরক্ষা আদালতের দ্বারস্থ বেঙ্গালুরুর এক যুবক। মামলার শেষে আদালতের তরফে ব্যবহারকারীকে ১,০৭,৫০০ টাকা ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে অ্যাপলকে। 

[আরও পড়ুন:  মুশকিল আসান! ব্যবহারের আগেই এবার মানচিত্রে দেখা যাবে নেটওয়ার্কের হাল]

২০১৮ সালের আগস্ট মাসে একটি  ৬৪ জিবির  iphone X কেনেন বেঙ্গালুরুর বাসিন্দা দীপক কুমার। সেই সময় ফোনটির দাম ছিল ৯৭, ৫০০ টাকা। কয়েকদিন ব্যবহারের পরেই তিনি বুঝতে পারেন ফোনের স্পিকারে সমস্যা রয়েছে। শব্দের মান স্বাভাবিকের থেকে অনেকটাই খারাপ। 

এরপরই অ্যাপল স্টোরে যোগাযোগ করেন দীপক। মেরামতির জন্য স্টোরে ফোনটি রেখেও আসেন তিনি। সূত্রের খবর, আগস্টের ৬ তারিখ তাঁর কাছে একটি ইমেল পৌঁছায়। সেই সময় তাঁকে জানানো হয়, তাঁর ফোনের বেশ কিছু যন্ত্রাংশে সমস্যা রয়েছে এবং সংস্থার তরফেই সেগুলি আনানোর ব্যবস্থা করা হচ্ছে। এরপর তাঁর কাছে আরও একটি মেল যায়। অভিযোগ, সেই সময় তাঁকে জানানো হয় যে তাঁর ফোনে যা সমস্যা, তা ‘নথিভুক্ত ক্ষতি’ নয়। তাই কোম্পানি ফোন মেরামতি খরচ বহন করবে না। আলাদা করেই সেসব সারিয়ে তুলতে হবে৷ 

[আরও পড়ুন:  সহজ হল ব্যবহার, এবার ঠিক বন্ধুর মতোই কথা বলতে পারবেন অ্যালেক্সার সঙ্গে!]

ওয়ারেন্টি থাকা সত্ত্বেও এহেন ঘটনায় চিন্তিত হয়ে পড়েন দীপক। এরপরই ক্রেতা সুরক্ষা আদালতে মামলা দায়ের করেন ব্যবহারকারী। ৮ মাস শুনানির পর জয়ী হন দীপকের। আদালতের তরফে ব্যবহারকারীকে মোট ১,০৭,৫০০ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয় অ্যাপলকে। এর মধ্যে iPhone-এর দাম বাবদ ৯৭,৫০০ টাকা, মানসিক হেনস্থার জন্য ৫০০০ টাকা এবং মামলার খরচ বাবদ ৫০০০টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে অ্যাপলকে। 

[আরও পড়ুন: Google Maps-এ যোগ হল নতুন তিনটি ফিচার, হদিশ মিলবে অটোরিকশারও]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং