২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

হোলির ছবি আপলোড করছেন? এই ৫টি অ্যাপে এডিট করলে ফটো হবে আরও রঙিন

Published by: Sulaya Singha |    Posted: March 29, 2021 3:48 pm|    Updated: March 29, 2021 3:48 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজো হোক বা নববর্ষ, যে কোনও পার্বণেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট না করলে যেন ষোলো কলা পূর্ণ হয় না। বর্তমান প্রজন্মের অধিকাংশ এখন এই ট্রেন্ডেই বিশ্বাসী। কিন্তু যেমন তেমনভাবে তোলা ছবি পোস্ট করে দিলেই তো চলে না। ছবির ব্যাকগ্রাউন্ডের রং থেকে ব্রাইটনেস, সবকিছু ‘পারফেক্ট’ হওয়াটা অত্যন্ত জরুরি। তাই পোস্ট করার আগে এডিট মাস্ট! আপনার মুসশকিল আসানের জন্য এই প্রতিবেদনে রইল পাঁচটি ফটো অ্যাপের সন্ধান। যেখানে ছবি এডিট করলে তা হয়ে উঠবে আরও আকর্ষণীয়, আরও রঙিন।

পিক্সল্যাব (PixLab): আলো কম, এমন জায়গায় হোলি খেললে অনেক সময় ছবি কালচে উঠতে পারে। একেই মুখভরতি রং, তার উপর আলো কম হলে, ছবিটাই মাটি। তাই স্মার্টফোনে না থাকলে চটপট ইনস্টল করে ফেলুন পিক্সল্যাব। ইনটেনসিটি, অপাসিটি বাড়িয়ে কমিয়ে ছবিটি পছন্দসই করে তুলতে পারবেন অনায়াসে। প্রয়োজনে বাড়িয়ে দিতে পারেন রঙের কনট্রাস্ট। ছবির ব্যাকগ্রাউড ক্রপ করে অন্য ব্যাকগ্রাউন্ডে বসানোর অপশনও পেয়ে যাবেন। বিনামূল্যেই সব ফিচার ব্যবহার করা যাবে।

[আরও পড়ুন: সে কী! ৩০ দিন জলের তলায় থাকার পরও দিব্যি কাজ করছে আইফোন!]

বি৬১২ (B612): এই কোরিয়ান অ্যাপটি আবার হোলির জন্য নানা ধরনের স্পেশ্যাল ফিল্টার আর এফেক্ট তৈরি করেছে। যা বন্ধুদের সঙ্গে শেয়ারও করে নিতে পারেন। এছাড়াও এর HOT ও Light সেকশনে যে ফিল্টারগুলি রয়েছে, সেগুলিও ছবিকে আরও উজ্জ্বল করে তোলার জন্য আদর্শ।

ইনস্টাগ্রাম (Instagram): এই সোশ্যাল প্ল্যাটফর্ম নিয়ে নতুন করে বলার কিছুই নেই। যুব প্রজন্ম এখানে ছবি এডিট করতে অভ্যস্ত। ফেসবুকের অন্তর্ভুক্ত এই অ্যাপটি ছবি এডিটিংয়ের ক্ষেত্রে তাবড় তাবড় অ্যাপকেও পিছনে ফেলে দেয়। ইনস্টাগ্রামে এডিট করে ছবিটি ফেসবুকেও শেয়ার করে দিতে পারবেন একইসঙ্গে।

স্ন্যাপচ্যাট (Snapchat): উৎসবের সঙ্গে মানানসই বেশ কিছু ফিল্টার রয়েছে স্ন্যাপচ্যাটে। হোলিতেও সেই ফিল্টারগুলি ব্যবহার করতে পারেন। এছাড়াও ৫০টি হোলি স্পেশ্যাল লেন্স রয়েছে। যাতে আপনার ছবিটি অন্যদের থেকে হয়ে ওঠে একেবারে আলাদা।

[আরও পড়ুন: হোলি উপলক্ষে ইউজারদের জন্য আকর্ষণীয় ফিচার আনল ফেসবুক]

পিক্সলর (Pixlr): নিজের ছবিটির সঙ্গে লিখে ফেলুন হোলি স্পেশ্যাল বার্তা, তারপর তা পোস্ট করে দিন সোশ্যাল মিডিয়ায়। নিজের সেলিব্রেশনের সঙ্গে বন্ধুদের শুভেচ্ছা জানানোও হয়ে যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement