সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে কর্মীদের সুরক্ষার কথা মাথায় রেখে হোম ডেলিভারি পরিষেবা সম্পূর্ণ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল ফ্লিপকার্ট (Flipkart)। জানিয়ে দেওয়া হয়েছিল, করোনার দাপট আর লকডাউনের মধ্যে আপাতত সেই ই-কমার্স সাইটে কোনও জিনিস অর্ডার দেওয়া যাবে না। তবে সম্প্রতি সিদ্ধান্ত বদলেছে ফ্লিপকার্ট। টাটা গ্রুপের সঙ্গে হাত মিলিয়ে তারা ক্রেতাদের কাছে প্রয়োজনীয় সামগ্রী পাঠিয়ে দেওয়ার কথা জানিয়েছে।
[আরও পড়ুন: হোম কোয়ারেন্টাইনে নিয়ম মানছেন না? অ্যাপের মাধ্যমে ফাঁস হতে পারে আপনার কীর্তি]
২৪ মার্চ থেকে দেশে লকডাউন শুরুর কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপরই জনপ্রিয় এই অনলাউন শপিং সাইট জানিয়ে দেয়, তারা সবরকম পণ্য ডেলিভারি দেওয়া বন্ধ করল। কর্মীদের সুরক্ষার কথা ভেবেই এমন সিদ্ধান্ত। ফ্লিপকার্ট অ্যাপটি খুললেও দেখা যাচ্ছিল, প্রতিটি জিনিসের পাশে লেখা, ‘টেম্পোরারিলি নট অ্যাভেলেবল’ বা আপাতত পণ্যটি পাওয়া যাচ্ছে না। কিন্তু শনিবার ভারতীয় সংস্থাটি জানান, কোভিড-১৯-এর (COVID-19) সঙ্গে লড়াইয়ের জন্য প্রয়োজনীয় খাবার সামগ্রী মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে। এ কাজে তাদের সাহায্য করছে টাটা গ্রুপ। মূলত টাটা কোম্পানির পণ্য সামগ্রী অনলাইন শপিং সাইটটিতে অর্ডার করতে পারবেন ক্রেতারা। যেমন, টাটা চা, কফি, জ্যুস, মশলা ইত্যাদি খাবার সামগ্রী মিলবে ফ্লিপকার্টে।
ইতিমধ্যেই ফ্লিপকার্ট ও টাটা গ্রুপ যুগ্মভাবে বেঙ্গালুরুতে এই পরিষেবা শুরু করেছে। আগামিদিনে মুম্বই ও দিল্লিতেও পরিষেবা চালুর পরিকল্পনা রয়েছে তাদের। তারপর অন্যান্য শহরও এই সুবিধা ভোগ করতে পারে। লকডাউনের জেরে এখন বাইরে বেরনোর ঝুঁকি অনেকেই নিতে চাইছেন না। ফলে রান্নাঘরের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ফুরিয়ে গেলে সমস্যায় পড়তে হচ্ছে। বিশেষ করে যে বাড়িতে শুধু বয়স্করাই থাকেন, তাঁদের আরও অসুবিধা। তাই এই পরিষেবায় উপকৃত হবে অনেক পরিবারই। এমনটাই আশা ফ্লিপকার্টের।