BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় নয়া সিদ্ধান্ত, সম্পূর্ণ পরিষেবা বন্ধ করল Flipkart

Published by: Sulaya Singha |    Posted: March 25, 2020 1:51 pm|    Updated: March 25, 2020 2:42 pm

An Images

অনাবশ্যক সামগ্রীর ডেলিভারি বন্ধ আমাজনেও।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে সংকটের মধ্যেও প্রয়োজনীয় সামগ্রী মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার কাজ চালিয়ে যাচ্ছিল ই-কমার্স সাইটগুলো। কিন্তু এবার লকডাউন পরিস্থিতিতে নিজেদের পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধের সিদ্ধান্ত নিল ফ্লিপকার্ট (Flipkart) এবং বিগ বাস্কেট (Bigbasket)। এদিকে, অনাবশ্যক সামগ্রীর ডেলিভারি বন্ধ করল আমাজনও।

করোনা মোকাবিলায় মঙ্গলবার প্রধানমন্ত্রী দেশজুড়ে ২১ দিনের জন্য লকডাউন ঘোষণার আগেই দেশের বিভিন্ন রাজ্য লকডাউনের সিদ্ধান্ত নিয়েছিল। সেই সময়ও নিজেদের পরিষেবা চালু রেখেছিল ই-কমার্স সাইটগুলি। এমনকী জনতা কারফিউর মধ্যেও পরিষেবা বন্ধ করেনি ফ্লিপকার্ট-আমাজনের মতো জনপ্রিয় অনলাইন শপিং সাইট। কিন্তু এবার কর্মীদের সুরক্ষার কথা ভেবে ভারতে নিজেদের পরিষেবা সম্পূর্ণ বন্ধ করল ফ্লিপকার্ট। নিজেদের ওয়েবসাইটেই সে তথ্য দিয়েছে কোম্পানি। লেখা হয়েছে, “সমস্ত ভারতবাসীর উদ্দেশে জানাই, আমরা অনির্দিষ্টকালের জন্য আমাদের পরিষেবা বন্ধ করছি। আমরা অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি, যার সম্মুখীন আগে কখনও হতে হয়নি। আগে কখনও বাড়িতে বসে থেকে দেশের সাহায্য করতে হয়নি। আমাদের অনুরোধ, সকলে বাড়িতে থাকুন, সুস্থ থাকুন। আমরা একসঙ্গে এই পরিস্থিতির মোকাবিলা করব।”

[আরও পড়ুন: আপনি কি করোনা থেকে সুরক্ষিত? বাড়িতে বসে MyJio অ্যাপেই পাবেন উত্তর]

পরিষেবা বন্ধের খবরের পাশাপাশি নিজেদের ওয়েবসাইটে জনসচেতনার জন্য সরকারের দেওয়া বার্তারও উল্লেখ করা হয়েছে। COVID-19 থেকে বাঁচতে কেন্দ্র যে নির্দেশিকা জারি করেছে, তাও তুলে ধরা হয়েছে সেখানে। তবে ওয়েবসাইটটি থেকে সমস্ত পণ্যসামগ্রী সরিয়ে ফেললেও ফ্লিপকার্ট জানিয়েছে, তাদের অ্যাপটি ব্যবহার করে অর্থ লেনদেন করা যাবে। অর্থাৎ এই অ্যাপের মাধ্যমে অনলাইনে মোবাইল বিল ইত্যাদি পেমেন্ট করা যাবে।

ফ্লিপকার্টের পথেই হেঁটেছে বিগ বাস্কেট। বন্ধ তাদের সমস্ত পরিষেবা। তবে পরিষেবা সম্পূর্ণ বন্ধ না করলেও অত্যাবশ্যক পণ্য ছাড়া আর কোনও জিনিসের ডেলিভারি দেবে না আমাজন। কোম্পানির তরফে জানিয়ে দেওয়া হয়েছে, অতি প্রয়োজনীয় জিনিসই একমাত্র ক্রেতারা এখন অর্ডার দিতে পারবেন। লকডাউনের সময় খাবারের প্যাকেট, চিকিৎসার সামগ্রী ইত্যাদি পণ্যই আপাতত সরবরাহ করবে এই ই-কমার্স সাইট।

[আরও পড়ুন: ইন্টারনেট পরিষেবা বজায় রাখতে নয়া পদক্ষেপ, বন্ধ হতে পারে HD স্ট্রিমিং]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement