BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

WhatsApp-এ এই নতুন পরিবর্তনগুলি কি আপনার নজরে এসেছে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 16, 2017 12:11 pm|    Updated: September 26, 2019 6:49 pm

Fresh WhatsApp updates for android users launched

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেসবুক অধীনস্থ হোয়াটসঅ্যাপ ফর অ্যান্ড্রয়েডে বড়সড় আপডেট এল। অ্যাপটির আপডেটেড বেটা ভার্সনে নতুন ফিচার যোগ হল। এবার থেকে কোনও হোয়াটসঅ্যাপ ইউজার ফোন নম্বর পালটালে তাঁর ফোনের কন্ট্যাক্ট লিস্টে থাকা সমস্ত ইউজারদের কাছে নোটিফিকেশন চলে যাবে। যার অর্থ হল, এখন থেকে ফোন নম্বর পালটালেও প্রত্যেককে আপনার নতুন নম্বর ফোন করে জানাতে হবে না। তবে আপনি নিজের নতুন নম্বর কাউকে জানাতে না চাইলে নাও জানাতে পারেন। সেই অপশনও থাকছে।

[নতুন রঙের WhatsApp ব্যবহার করেছেন কি?]

একটি রিপোর্ট মোতাবেক, হোয়াটসঅ্যাপের সর্বাধুনিক (২.১৭.৩৭৫) ভার্সনে এই নতুন ফিচার যুক্ত হচ্ছে। তবে এটি তখনই কাজ করবে যখন একজন রেজিস্টার্ড ইউজার তাঁর ফোন নম্বর পালটাবেন। সেই সঙ্গে নয়া বেটা ভার্সনে আরও একটি নতুন পরিবর্তন এল। এখন অ্যাপটির সাইজ আরও ছোট হয়ে গেল। যার অর্থ, এখন থেকে আরও কম সময়ে অ্যাপটি ডাউনলোড ও ইনস্টল করা যাবে। নতুন হোয়াটসঅ্যাপের সাইজ এখন মাত্র ৬ এমবি। এছাড়াও জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটির ৪৭৩টি ছোটখাটো ত্রুটি নতুন ভার্সনে মেরামত করা হয়েছে।

whatsapp_web

বর্তমানে প্রতিদিন অন্তত ১০০ কোটি ইউজার হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। গতবছরের চেয়ে এবছর ইউজারের সংখ্যা বেড়েছে আরও বেশ খানিকটা। সম্প্রতি হোয়াটসঅ্যাপে এসেছে স্ন্যাপচ্যাটের আদলে ‘স্ট্যাটাস’ অপশন। এই পরিষেবাটি ব্যবহার করেন প্রায় ২৫ কোটি মানুষ। যা একাই স্ন্যাপচ্যাটকে পিছনে ফেলে দেবে। স্ন্যাপচ্যাট ব্যাবহারকারীর সংখ্যা এত নয়।

এছাড়াও একটি ব্লগ পোস্টে ফেসবুক অধীনস্ত সংস্থা হোয়াটসঅ্যাপ জানিয়েছে, তাদের মাসিক ইউজারের সংখ্যা ১৩০ কোটি। প্রতিদিন এই মেসেজিং অ্যাপ ব্যবহার করে ৬০টিরও বেশি ভাষায় প্রায় ৫,৫০০ কোটি মেসেজ আদানপ্রদান করা হয়। দৈনিক প্রায় ১০০ কোটি ভিডিও শেয়ার করা হয় হোয়াটসঅ্যাপ মারফত। ছবি শেয়ার করা হয় প্রায় ৪৫০ কোটি।

[এবার Whatsapp নিয়ে এল দুর্দান্ত এই ফিচার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে