BREAKING NEWS

১০ আশ্বিন  ১৪২৮  সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার Gmail-এর মাধ্যমে করতে পারবেন ভিডিও ও ভয়েস কল, শীঘ্রই আসছে বিশেষ ফিচার

Published by: Tiyasha Sarkar |    Posted: September 10, 2021 9:26 pm|    Updated: September 11, 2021 8:34 am

Gmail will soon let you make voice or video calls to your contacts | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে Gmail-এর খ্যাতি নিয়ে প্রশ্ন তুললে, তা বোকামো ছাড়া আর কিছুই হবে না৷ ইমেল ব্যবহারকারীদের একটা বড় অংশই এই প্ল্যাটফর্মের উপর নির্ভরশীল৷ অফিসিয়াল বা আন-অফিসিয়াল কাজের ক্ষেত্রে, রোজকার তথ্য চালাচালি করতে, অধিকাংশই ব্যবহার করেন Gmail৷ করোনা পরিস্থিতিতে অধিকাংশ অফিসই ওয়ার্ক ফ্রম হোম (Work From Home)। এখন বাড়িতে বসেই অফিসের যাবতীয় কাজ সারেন কর্মীরা। ফলে Gmail এর পাশাপাশি ভিডিও কলিং অ্যাপের প্রতি নির্ভরতাও বেড়েছে আমজনতার। বহুক্ষেত্রে ভিডিও কনফারেন্সও করতে হয়। সেই কারণেই সবদিক বিবেচনা করে এবার বিশেষ ফিচার নিয়ে আসছে Gmail

নিশ্চয়ই ভাবছেন কী সেই বিশেষ ফিচার? জানা যাচ্ছে, এখন শুধু মেইল করার জন্য Gmail ব্যবহারের দিন শেষ। এবার Gmail-এর মাধ্যমেই করতে পারবেন ভয়েস ও ভিডিও কল। অর্থাৎ ভিডিও কল করার ক্ষেত্রে গুগল মিট আর ব্যবহার করতে হবে না। এবার মেইল খুলে রাখলেও ভিডিও কল করা যাবে।

 

gmail-web

[আরও পড়ুন:Tech News: এবার ইন্টারনেট ছাড়াই ব্যবহার করতে পারবেন Google Drive, জেনে নিন পদ্ধতি]

ভাবছেন তো কবে থেকে মিলবে এই পরিষেবা?  গুগলের তরফে জানানো হয়েছে, নভেম্বর অর্থাৎ মাস দুয়েকের মধ্যেই Gmail-এ যুক্ত হবে নতুন ভিডিও ও ভয়েস কল বাটন। Gmail অ্যাপের সাহায্যেই একে অপরের সঙ্গে সহজেই কথা বলতে পারবেন ব্যবহারকারীরা। জানা গিয়েছে, নতুন এই ফিচারে কোনও ব্যক্তির অ্যাকাউন্ট বেছে নিয়ে তা ডায়াল করলে, তাঁর ফোন রিং হবে। যে কোনও স্মার্টফোন থেকে এই কলের উত্তর দেওয়া যাবে। নতুন এই ফিচার নিয়ে উচ্ছ্বসিত ব্যবহারকারী।  

 

[আরও পড়ুন: কারা কারা দেখবেন হোয়াটসঅ্যাপের ‘লাস্ট সিন’? ঠিক করবেন আপনিই, আসছে নয়া আপডেট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×