BREAKING NEWS

১০ আশ্বিন  ১৪২৮  সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কারা কারা দেখবেন হোয়াটসঅ্যাপের ‘লাস্ট সিন’? ঠিক করবেন আপনিই, আসছে নয়া আপডেট

Published by: Biswadip Dey |    Posted: September 7, 2021 5:28 pm|    Updated: September 7, 2021 5:28 pm

WhatsApp soon make it easier for people to hide their last seen, status, profile picture from selected people। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যক্তিগত যোগাযোগের মাধ্যম হিসেবে হোয়াটসঅ্যাপের (WhatsApp) জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। এবার এমন এক নতুন ফিচার আনতে চলেছে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম, যার প্রতীক্ষায় বুঝি দীর্ঘদিন ধরেই ছিলেন নেটজগতের বাসিন্দারা। এবার নিজের পছন্দমতো গোপন রাখা যাবে আপনার লাস্ট সিন (অর্থাৎ কখন শেষবার আপনি হোয়াটসঅ্যাপ চেক করেছেন), স্টেটাস ও প্রোফাইল ছবি।

‘ওয়েবিটাইনফো’র সূত্রে জানা যাচ্ছে, ইউজারদের প্রাইভেসি সেটিংসে বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। এতদিন পর্যন্ত লাস্ট সিনের ক্ষেত্রে প্রাইভেসি সেটিংস ছিল তিন রকম। এক, আপনার স্টেটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন সকলেই দেখতে পাবেন। এর জন্য সিলেক্ট করতে হত ‘এভরিওয়ান’ অপশন। দুই, কেবল মাত্র আপনার ফোনে সেভ করা নম্বর অর্থাৎ আপনার ‘কনট্যাক্টস’-এ থাকা ব্যক্তিরাই তা দেখতে পাবেন। সেক্ষেত্রে ‘মাই কনট্যাক্টস’ বেছে রাখতে হত। তিন, কেউ আপনার স্টেটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন দেখতে পাবেন না। যার জন্য ‘নোবডি’ সিলেক্ট করতে হত। এবার এর সঙ্গে যোগ হতে চলেছে নতুন এক অপশন।

[আরও পড়ুন: সঙ্গী মদের নেশায় বুঁদ? জেনে নিন কীভাবে সামলাবেন]

সেই অপশনটি হল ‘মাই কনট্যাক্টস এক্সেপ্ট’। এখানে আপনি আপনার যোগাযোগ তালিকায় থাকা নম্বরগুলি থেকে নির্দিষ্ট নম্বরগুলিকে বেছে নিতে পারবেন যাঁদের আপনি এগুলি দেখতে দিতে চান না। নয়া এই ফিচার অ্যান্ড্রয়েড ও আইওএস দুই ধরনের ফোনেই পাওয়া যাবে।

তবে এখনও পরিষ্কার নয়, ঠিক কীভাবে ওই নম্বরগুলিকে যোগ করা হবে। তবে যাঁদের আপনি আপনার লাস্ট সিন দেখতে দেবেন না, তাঁদের লাস্ট সিনও আপনি দেখতে পাবেন না। তবে এখনও পুরো বিষয়টি পরীক্ষা নিরীক্ষার স্তরেই রয়েছে। মনে করা হচ্ছে, শিগগিরি এই সংক্রান্ত ঘোষণা করতে পারে ফেসবুকের মালিকানাধীন এই সংস্থা।

[আরও পড়ুন: Tech News: এবার ইন্টারনেট ছাড়াই ব্যবহার করতে পারবেন Google Drive, জেনে নিন পদ্ধতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×