BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

Father’s Day-তে বাবাকে হাতে তৈরি গ্রিটিংস কার্ড দিন, শিখিয়ে দিচ্ছে গুগল ডুডল

Published by: Paramita Paul |    Posted: June 21, 2020 5:08 pm|    Updated: June 21, 2020 5:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ জুন, রবিবার Father’s Day। অথচ লকডাউনে বাড়ি থেকে বহু দূরে আটকে পড়েছেন অনেকেই। প্রতিবারের মতো এবার আর হাতে বানিয়ে বাবাকে কার্ড উপহার দেওয়া সম্ভব হচ্ছে না। তাতে কী! আপনাকে সাহায্য করতে হাজির গুগল ডুডল (Google doodle)। এই ডুডলের মাধ্যমেই বাবার জন্য ডিজিটাল গ্রিটিংস কার্ড বানানো যাবে। কয়েক হাজার মাইল দূরে থেকেই বাবাকে উপহার দেওয়া যাবে সেই কার্ড।

Father’s Day 2020 উপলক্ষ্যে ডুডল (Google doodle) দিয়ে দিনটিকে বিশেষভাবে উদযাপন করছে গুগল। বানিয়ে ফেলেছে ইন্টার অ্যাকটিভ (Inter Active) ডুডল। কীভাবে বানানবেন গ্রিটিংস কার্ড? ডুডলে ক্লিক করার সঙ্গে সঙ্গে একটি ক্রাফট পেজ পপ আপ হিসেবে ভেসে উঠবে। এবার সেখানে আপনি ছোট্ট ডুডল হার্টস, ডোনাটস এবং সামুদ্রিক ঘোড়ার থেকে বেছে নিতে পারেন মনের মতো প্যাটার্ন। এবং সঙ্গে সঙ্গে বানিয়ে ফেলতে পারেন বাবার জন্য একটি ব্যক্তিগত গ্রিটিং কার্ড। একবার তৈরি হয়ে গেলে আপনি কার্ডটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট করতে। আবার ব্যক্তিগত স্তরে বাবাকে ইমেল করতেও পারেন। প্রসঙ্গত, এটি ফাদার্স ডে-তে উৎসর্গ করা অষ্টম গুগল ডুডল।

[আরও পড়ুন : এক ক্লিকেই সাফ হতে পারে অ্যাকাউন্ট, বড়সড় সাইবার হানার আশঙ্কা ভারতে]

বলাই বাহুল্য, পিতৃ দিবসের ইতিহাস অনেক পুরনো।। ১৫০৮ সালে এই দিনটির উল্লেখ রয়েছে। জানা গিয়েছে, ১৯ মার্চ ক্যাথলিক খ্রিস্টানরা ইউরোপে এই বিশেষ দিনটি পালন করেন। ইতালি, স্পেন এবং পর্তুগাল সহ অনেক দেশ এখনও ১৯ মার্চ ফাদার্স ডে পালন করে। তবে বেশকিছু দেশ ভিন্ন ভিন্ন দিনে ফাদারস ডে পালন করে। তবে আর মন খারাপ না করে, গুগল ডুডলসের মাধ্যমে চট করে বানিয়ে ফেলুন ফাদারস ডে-র কার্ড।

[আরও পড়ুন : TikTok-কে জোর টক্কর দিতে হাজির দেশীয় অ্যাপ Roposo, অ্যাকাউন্ট খুলেছে কেন্দ্রও]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement