BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

TikTok-কে জোর টক্কর দিতে হাজির দেশীয় অ্যাপ Roposo, অ্যাকাউন্ট খুলেছে কেন্দ্রও

Published by: Sulaya Singha |    Posted: June 19, 2020 6:08 pm|    Updated: June 19, 2020 6:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে যখন চিনা পণ্য বয়টকের দাবি উঠছে, তখন দেখা যায় জনপ্রিয় চিনা অ্যাপ TikTok-এ অ্যাকাউন্ট খুলেছে খোদ কেন্দ্র। যা নিয়ে বিস্তর সমালোচনার মুখেও পড়তে হয় মোদি সরকারকে। এবার ‘স্বদেশি টিকটক’-এ শামিল MyGovIndia। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আত্মনির্ভর ভারত অভিযানের প্রচারেই এই প্ল্যাটফর্মে পা রেখেছে কেন্দ্রীয় সরকার।

কিন্তু ‘স্বদেশি টিকটক’ অ্যাপ কোনটি? টিকটককে জোর টক্কর দিতে আসরে নেমেছে Roposo অ্যাপ। ইতিমধ্যেই গুগল প্লে স্টোর থেকে ৫ কোটি ইউজার ভিডিও শেয়ারিং অ্যাপটি ডাউনলোড করেছেন। যে তালিকায় রয়েছে কেন্দ্রও। ‘ভোকাল ফর লোকাল’ অর্থাৎ স্বদেশি জিনিসের প্রচারে সরব হতেই এই পদক্ষেপ। এই প্ল্যাটফর্মে নানা ধরনের ভিডিও শেয়ার করে জনসাধারণকে স্বদেশি পণ্যের ব্যবহারে উৎসাহ দেওয়া হবে। অ্যাপটির মাধ্যমে আরও বেশি করে বর্তমান প্রজন্মের কাছে পৌঁছে যাওয়া যাবে। সেই জন্যই রোপোসো অ্যাপটি বেছে নিয়েছে সরকার।

[আরও পড়ুন: অ্যাপ ডাউনলোডেই লুকিয়ে বিপদ, প্রতারকের ফাঁদে পড়ে টাকা খোয়ালেন বিধাননগরের যুবক]

MyGov-এর সিইও অভিষেক সিং বলেন, “এই অ্যাপের মাধ্যমে দেশের নাগরিকদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন করবে সরকার। স্বদেশি পণ্য ব্যবহারে সবাই মিলে অংশ নেওয়া হবে। অন্যকেও ভারতীয় অ্যাপ Roposo ব্যবহারেও আহ্বান জানানো হবে। তাছাড়া Covid-19 সংক্রান্ত প্রচারেও এই অ্যাপ সাহায্য করবে।”

যাঁরা এই প্ল্যাটফর্ম ব্যবহারে এখনও অভ্যস্ত হয়ে ওঠেননি, কিংবা টিকটককে বিদায় জানিয়ে এই অ্যাপটিই ব্যবহারে যাঁরা আগ্রহী, তাঁরা নিশ্চয়ই ভাবছেন, কীভাবে কেন্দ্রের কার্যকলাপ এখানে ফলো করবেন? খুবই সহজ। প্রথমে অ্যাপটি গুগল প্লে স্টোর কিংবা অ্যাপেল স্টোর থেকে ডাউনলোড করে নিন। এবার সেটি ওপেন করে MyGovIndia লিখে সার্চ করুন। ব্লু টিক দেখা ভেরিফায়েড পেজটি খুঁজে পেলে Follow অপশন ক্লিক করুন। ইতিমধ্যেই ১১ লক্ষ ফলোয়ার তৈরি হয়েছে কেন্দ্রের। তাই সরকারের আশা, এই প্ল্যাটফর্মে আত্মনির্ভর ভারত অভিযানের প্রচার সুবিস্তৃত হবে।

[আরও পড়ুন: 4G নেটওয়ার্কের উন্নতিতে ব্যবহার করা যাবে না চিনা দ্রব্য, BSNL-কে নির্দেশ কেন্দ্রের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement