BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অপছন্দের WhatsApp গ্রুপে সদস্য হতে নারাজ? সহজ সমাধান আপনার হাতেই

Published by: Biswadip Dey |    Posted: August 1, 2021 1:46 pm|    Updated: August 1, 2021 3:45 pm

How to prevent unknown users from adding you to WhatsApp groups | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিবার, বন্ধু, সহকর্মীদের সঙ্গে যুক্ত থাকার এক চমৎকার উপায় হোয়াটসঅ্যাপ (Whatsapp) গ্রুপ (WhatsApp groups)। জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মের এই গ্রুপ অনেকেই পছন্দ করেন। তাছাড়া এই কোভিড আক্রান্ত সময়ে ‘ওয়ার্ক ফ্রম হোম’-এর যুগে হোয়াটসঅ্যাপের গ্রুপের মাধ্যমেই চলছে কাজকর্ম। কিন্তু এরই পাশাপাশি অনেক সময়ই বিরক্তের কারণ হয়ে ওঠে অবাঞ্ছিত গ্রুপে যুক্ত হয়ে পড়ার অভিজ্ঞতা। অনুমতি না নিয়েই অনেক সময় কোনও না কোনও গ্রুপে যুক্ত করে দেওয়া হয়। যা রীতিমতো বিরক্তিকর। কোনও পরিষেবার প্রোমোশন কিংবা বাজারচলতি জিনিসপত্র, জামাকাপড় বিক্রি করার নানা ফিকিরে এই সব গ্রুপ তৈরি করা হয়।

হ্যাঁ, চাইলেই আপনি গ্রুপটি ‘লিভ’ করে বেরিয়ে আসতে পারেন। কিন্তু সেজন্য ব্যস্ততার মধ্যে সময় বের করা কিংবা পরে ফের আবার কোনও গ্রুপে যুক্ত হয়ে পড়ার আশঙ্কা থেকে মুক্তির উপায় কি নেই? আছে। চাইলেই আপনি এমন ফিল্টারের বন্দোবস্ত করতে পারেন যার ফলে আপনার অনুমতি না নিয়ে কেউ কোনও গ্রুপে আপনাকে যোগ করতে পারবে না।

[আরও পড়ুন: সস্তার Prepaid প্ল্যান ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! পাবেন না বিনামূল্যে SMS-এর সুবিধা]

জেনে নিন কীভাবে করবেন

প্রথমে হোয়াটসঅ্যাপের ডানদিকে কোণে যে তিনটি বিন্দু রয়েছে সেখানে ক্লিক করুন। সেখান থেকে ‘সেটিংস’-এ যান। তারপর ‘অ্যাকাউন্টস’ সিলেক্ট করুন। ‘অ্যাকাউন্টস’-এর ভিতরে রয়েছে ‘প্রাইভেসি’। তার ভিতরেই পাবেন ‘গ্রুপস’।

সাধারণ ভাবেই ‘গ্রুপস’-এর ভিতরে ‘এভরিওয়ান’ সিলেক্ট হয়ে থাকে। অর্থাৎ কেউ চাইলেই আপনার ফোন নম্বর পেলেই যে কোনও গ্রুপে যুক্ত করে দিতে পারবে আপনাকে। আপনি এবার সেটিকে ‘মাই কনট্যাক্ট’ করে দিলে আপনার ফোনে সেভ করে রাখা কনট্যাক্ট তালিকার লোকজনই আপনাকে কোনও গ্রুপে ঢোকাতে পারবে। আর যদি চান, একেবারেই নির্দিষ্ট কিছু লোককেই সেই সুযোগ দিতে তাহলে ‘মাই কনট্যাক্টস এক্সেপ্ট’ অপসনটি আপনার জন্য। সেখানে গিয়ে প্রয়োজনীয় এডিট করে দিলেই ব্যাস। আর কোনও অবাঞ্চিত গ্রুপে আপনাকে কেউ যুক্ত করতে পারবে না।

[আরও পড়ুন : ৩৮ শতাংশ ভারতীয় শিশু সোশ্যাল মিডিয়ায় আসক্ত! বিস্ফোরক দাবি সমীক্ষায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×