BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সস্তার Prepaid প্ল্যান ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! পাবেন না বিনামূল্যে SMS-এর সুবিধা

Published by: Tiyasha Sarkar |    Posted: July 31, 2021 4:46 pm|    Updated: July 31, 2021 4:46 pm

Prepaid users in India will no longer receive SMS benefits with low-cost prepaid recharge packs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:সস্তার প্রিপেড প্ল্যান ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! ১০০ টাকার কম দামের প্ল্যানের ক্ষেত্রে আর মিলবে না SMS, এমনই সি দ্ধান্ত নিয়েছে ভোডাফোন, জিও, এয়ারটেল-সহ অন্যান্য টেলিকম সংস্থা। যা চিন্তায় ফেলেছে গ্রাহকদের।

বর্তমান সময়ে দাঁড়িয়ে সব নেটওয়ার্কের ক্ষেত্রেই যে কোনও রিচার্চ করলেই কলটাইম, ডেটা ছাড়াও বিনামূল্য মিলত SMS। তবে বদলেছে সেই নিয়ম। এবার থেকে এয়ারটেলের (Airtel) ৭৯ টাকার প্ল্যান রিচার্জ করলে গ্রাহকরা পাবেন ৬৪ টাকা টকটাইম ও ২০০ এমবি ইন্টারনেট। যার ভ্যালিডিটি ২৮ দিন। এই প্ল্যানে স্পষ্টভাবেই জানানো হয়েছে যে, এতে বিনামূল্যে মেসেজের কোনও সুবিধা মিলবে না। অর্থাৎ এয়ারটেল ব্যবহারকারীরা ৭৯ টাকা রিচার্জ করলে এসএমএসের ক্ষেত্রে তাদের গুণতে হবে আলাদা টাকা।

[আরও পড়ুন : ৩৮ শতাংশ ভারতীয় শিশু সোশ্যাল মিডিয়ায় আসক্ত! বিস্ফোরক দাবি সমীক্ষায়]

১০০ টাকার মধ্যে Jio-এর একটি প্ল্যান রয়েছে, যার দাম ৯৮। সেটিতে আগে ইন্টারনেট, টকটাইম ছাড়াও মিলত এসএমএস। তবে বর্তমানে জিও ব্যবহারকারীরা ৯৮ টাকা রিচার্জ করলে পাবেন প্রতিদিন ১.৫ জিবি ডেটা। আনলিমিটেড কলের সুবিধা। মেয়াদ ১৪ দিন। একইভাবে অল্পদামের প্ল্যানে এসএমএস দিচ্ছে না Vi-ও। ৪৯ টাকার প্ল্যানে এখন থেকে গ্রাহকরা পাবেন ১০০ এমবি ডেটা ও ৩৮ টাকা টকটাইম।

কিন্তু কেন এরকম সিদ্ধান্ত নিল টেলিকম সংস্থাগুলি? এখনও বহু ক্ষেত্রেই এসএমএসের প্রয়োজন পড়ে। অল্পদামের প্ল্যানগুলিতে ইন্টারনেট, কল ও মেসেজ-সব সুবিধা মেলার ফলে ব্যবহারকারীরা বহুদিন ধরে একই প্ল্যান ব্যবহার করে আসছেন। এন্ট্রি-লেভেল প্ল্যানের ক্ষেত্রে SMS এর সুবিধা না মিললে এবার বেশি টাকার রিচার্জে খানিকটা বাধ্য হবেন গ্রাহকরা। অর্থাৎ এটা স্পষ্ট যে আয় বাড়াতেই এই সিদ্ধান্ত সংস্থাগুলির। উল্লেখ্য, প্রথমে এই সিদ্ধান্ত নেয় অম্বানির সংস্থা Jio। পরবর্তীতে ভোডাফোন, এয়ারটেলে তাতে সম্মত হয়।

[আরও পড়ুন : স্বাধীনতা দিবসে একসঙ্গে জাতীয় সংগীত গাওয়ার আহ্বান Modi’র, কীভাবে শামিল হবেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement