BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সোশ্যাল মিডিয়ার দৌলতে দমদমে পরিবারের কাছে ফিরলেন রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধা

Published by: Paramita Paul |    Posted: August 26, 2020 9:36 pm|    Updated: August 26, 2020 9:39 pm

Ill old lady reunited with family in DumDum after social media post

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: রাস্তায় শুয়ে কাতরাচ্ছিলেন বৃদ্ধা। করোনার (Corona Virus) ছোঁয়াচ এড়াতে পাশ কাটাচ্ছেন পথচলতি মানুষ। পুলিশের এক টহলদারি ভ্যান দেখতে পেয়ে বৃদ্ধাকে উদ্ধার করে। আর তার পরেই কামাল। উদ্ধারের ঘটনার ছবি স্থানীয় কয়েকজন মোবাইলে তুলে সোশ্যাল মিডিয়াতে (Social Media) পোস্ট করে দেন। ঘন্টাখানেক বাদে থানাতে ফোন আসে একটা। বৃদ্ধার প্রতিবেশী পরিচয় দিয়ে সেই ব্যক্তি জানান, সত্তরোর্ধ্ব ওই মহিলা শ্যামনগর রোডের বাসিন্দা। তাঁর বাড়ির পাশেই থাকেন তিনি। এরপর বৃদ্ধার ঠিকানা জোগাড় করতে আর অসুবিধা হয়নি পুলিশের। রাতের মধ্যে পরিবারের হাতে তুলে দেওয়া হয় তাঁকে।

দমদম (Dum Dum) থানা এলাকার ঘটনা। মঙ্গলবার রাতে যশোর রোডের একটি অডিও স্টুডিওর কাছে এক বৃদ্ধাকে পড়ে থাকতে দেখা যায়। রাস্তায় কর্তব্যরত পুলিশ কর্মীরা ওই বৃদ্ধাকে নাম, ঠিকানা জিজ্ঞাসা করেন। কিন্তু তিনি কোনও উত্তর দিতে পারেননি। শারীরিকভাবে অসুস্থ ছিলেন তিনি বলে জানা যায়। স্থানীয় মানুষজন পুলিশকে জানান, মুখ চেনা এই বৃদ্ধা দমদম এলাকারই বাসিন্দা। কিন্তু বাড়ির হদিশ কেউ দিতে পারেননি। এরপর উদ্ধারের ঘটনার বিবরণ দিয়ে ফেসবুকে (Facebook) বৃদ্ধার ছবি পোস্ট করেন স্থানীয় দুই ব্যক্তি। ইতিমধ্যে বৃদ্ধার সেবা-শুশ্রূষার দিকে নজর দেন পুলিশ কর্মীরা। ফেসবুকে ছবি পোস্ট হওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই দমদম থানায় ওই বৃদ্ধার প্রতিবেশী ফোন করেন। বৃদ্ধার ঠিকানা পুলিসকে জানানো হয়।

[আরও পড়ুন : বাড়িতে আরও ৪ জন করোনায় আক্রান্ত, উপসর্গ নেই তাই টেস্ট করাননি দিলীপ ঘোষ]

বৃদ্ধার নাম মমতা দত্ত। দমদমের শ্যামনগর রোডের বাসিন্দা। সত্তরোর্ধ্ব ওই বৃদ্ধা‌ সোমবার হঠাৎই বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিলেন বলে পরিবারের দাবি। তবে সকালে বেরিয়ে যাওয়ার পর পরিবারের তরফে সন্ধে পর্যন্ত পুলিশে নিখোঁজ সংক্রান্ত কোনও অভিযোগ জানায়নি পরিবার বলে জানা গিয়েছে। তবে ঠিকানা পাওয়ার পর বৃদ্ধাকে বাড়িতে পৌঁছে দেয় পুলিশ। আধিকারিকদের বক্তব্য, নাম-ঠিকানা বলতে পারলে বৃদ্ধাকে বাড়িতে পৌঁছে দেওয়া অনেক সহজ হত। যে কাজটা সম্ভব হয়েছে সোশ্যাল মিডিয়ার সৌজন্যে।

[আরও পড়ুন : ‘শোভনদা বিজেপিতেই আছেন, দ্রুত দলের কর্মসূচিতে যোগ দেবেন’, জল্পনা ওড়ালেন দিলীপ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে