BREAKING NEWS

৬ কার্তিক  ১৪২৮  রবিবার ২৪ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জল্পনায় ইতি, ঋণের জেরে দেউলিয়া ঘোষিত অনিল আম্বানির RCom

Published by: Soumya Mukherjee |    Posted: May 10, 2019 5:51 pm|    Updated: May 10, 2019 5:51 pm

RCom has now been officially declared bankrupt after the NCLT.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনিল আম্বানির রিলায়েন্স কমিউনিকেশন (আরকম)-কে দেউলিয়া ঘোষণা করল ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল। গত ফেব্রুয়ারি মাসে ঋণ সমস্যায় জর্জরিত হয়ে এই ট্রাইবুনালের দ্বারস্থ হয় অনিল আম্বানির সংস্থা। পরে দেউলিয়া সংক্রান্ত মামলা চলাকালীন নষ্ট হওয়া ৩৫৭ দিন বাদ দেওয়ার জন্য আবেদনও জানায়। কিন্তু, বৃহস্পতিবার সেই আবেদন খারিজ করে RCom-কে দেউলিয়া ঘোষণা করল কোম্পানি ল ট্রাইবুনাল।

এই ঘোষণার পরেই ব্যাংকে ৫০ হাজার কোটি টাকা ঋণ থাকা এই কোম্পানিকে পরিচালনার জন্য পেশাদারদের নিয়োগ করা হয়েছে। আর এই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে সংস্থাটির পরিচালক মণ্ডলীকে উপেক্ষা করেই। স্টেট ব্যাংকের নেতৃত্বাধীন ৩১টি ব্যাংকের মাধ্যমে পাওনাদারদের একটি কমিটি গঠন করতেও বলা হয়েছে ট্রাইবুনালের তরফে।

[আরও পড়ুন- অযোধ্যা বিবাদে মধ্যস্থতার সময় বাড়াল সুপ্রিম কোর্ট]

কোম্পানি ল ট্রাইবুনালের কাছে শেষ শুনানিতে মামলা চলাকালীন দিনগুলি বাদ দেওয়ার আবেদন করেছিল RCom। কারণ হিসেবে উল্লেখ করেছিল, ২০১৮ সালের ৩০ মে থেকে ২০১৯-এর ৩০ এপ্রিল পর্যন্ত ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল ও সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ দেওয়ার বিষয়টি।

[আরও পড়ুন- ছুটি কাটাতে রণতরী ব্যবহার করেননি রাজীব গান্ধী, দাবি প্রাক্তন নৌসেনা প্রধানের]

কিন্তু, বিচারপতি ভি পি সিং ও আর দুরাইস্বামীর ডিভিশন বেঞ্চ স্পষ্ট জানিয়ে দেয়, অন্য মামলার ক্ষেত্রে যে পদ্ধতি অনুসরণ করা হয় এই মামলার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হবে না। নিয়ম অনুযায়ী রায় দেওয়া হবে। বৃহস্পতিবার সেই পথে হেঁটে এই মামলার রায় ঘোষণা করল তারা। দেশের বাজারে রিলায়েন্স জিও প্রবেশ করার পরেই মার খেতে শুরু করে RCom-এর ব্যবসা। প্রচণ্ড লোকসান এবং ঋণের ধাক্কায় একসময় নিজেদের ওয়্যারলেস ব্যবসাও বন্ধ করে দিতে বাধ্য হয় এই সংস্থাটি। পরে নিজেদের সম্পত্তি বিক্রি করে সমস্যা সমাধানেরও চেষ্টা চালিয়েছিল। কিন্তু, সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞার জেরে ভেস্তে যায় সেই প্রচেষ্টাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement