BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফেসবুকের পর এবার অকেজো Jio পরিষেবা, চূড়ান্ত ভোগান্তির শিকার গ্রাহকরা

Published by: Sulaya Singha |    Posted: October 6, 2021 12:32 pm|    Updated: October 6, 2021 1:42 pm

Jio is Down Trends on Twitter, Multiple Reliance Jio Users Reporting Issues | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দুয়েক আগেই বিশ্বজুড়ে অকেজো হয়ে পড়েছিল ফেসবুক, ইনস্টাগ্রাম। ৪৮ ঘণ্টাও কাটতে না কাটতেই এবার সমস্যায় পড়লেন রিলায়েন্স জিওর গ্রাহকরা। অনেকেই অভিযোগ জানাচ্ছেন, হঠাৎই কাজ করছে না তাঁদের জিও কানেকশন। ফলে আপাতত টুইটারে ট্রেন্ডিং হয়ে গিয়েছে #JioDown।

গত সোমবার রাত ৯টা ১৫ মিনিট নাগাদ আচমকা বন্ধ হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক। কাজ করছিল না সেই সংস্থারই আরও দুই প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামও। আপলোড করা যায়নি কোনও ছবি, ভিডিও, পোস্ট। দীর্ঘ ৭ ঘণ্টা পর পরিষেবা স্বাভাবিক হয়। আর এই কয়েক ঘণ্টার মধ্যেই প্রায় সাত বিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হয় ফেসবুকের মালিক মার্ক জুকারবার্গের। একলাফে পড়ে যায় ফেসবুকের শেয়ার মূল্যও। এমন হয়রানির জন্য ইউজারদের কাছে পরে ক্ষমা চেয়ে নেন জুকারবার্গ। আর এবার গ্রাহকদের বিরাগভাজন হলেন মুকেশ আম্বানি।

[আরও পড়ুন: ফিরল ফেসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম পরিষেবা, ৭ ঘণ্টায় ৭ বিলিয়ন ডলার খোয়ালেন জুকারবার্গ]

এদিন সকাল সাড়ে ৯টার পর DownDetector নামের ট্রেকারে একের পর এক অভিযোগ আসতে শুরু করে। এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ৪ হাজারেরও বেশি অভিযোগ জমা পড়েছে। DownDetector-এর দিকে তাকালেই বোঝা যাচ্ছে, লাফিয়ে বাড়ছে সেই সংখ্যাটা। তাঁরা প্রত্যেকেই জানাচ্ছেন, ফোনের নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। স্বাভাবিকভাবেই কাজ করছে না ইন্টারনেটও। ফলে দীর্ঘক্ষণ ধরে চূড়ান্ত ভোগান্তির শিকার তাঁরা। দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, ইন্দোর এবং রায়পুরের বাসিন্দাদের তরফে বেশি অভিযোগ জমা পড়ছে। যদিও এখনও পর্যন্ত এ নিয়ে জিওর তরফে সরকারি ভাবে কোনও বিজ্ঞপ্তি দেওয়া হয়নি।

ঘণ্টাখানেকের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে গিয়েছে #JioDown। সেখানেও অনেকে নিজেদের সমস্যার কথা তুলে ধরছেন। কেউ কেউ আবার আক্ষেপের সুরে জানাচ্ছেন, বছর তিনেক আগে মুকেশ আম্বানির সংস্থা যেরকম পরিষেবা দিত, সেই মান এখন অনেকটাই কমে গিয়েছে।

[আরও পড়ুন: নতুন মায়েরা কীভাবে ফিট রাখবেন নিজেদের? জেনে নিন শরীরচর্চার খুঁটিনাটি টিপস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement