২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জানেন, নিউ ইয়র্কের বিখ্যাত টাইম স্কোয়্যারের বিলবোর্ডে বিজ্ঞাপন দিতে খরচ কত? 

Published by: Sulaya Singha |    Posted: August 7, 2020 4:17 pm|    Updated: August 7, 2020 4:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুদূর নিউ ইয়র্কে মোহনবাগান দিবস সেলিব্রেশনের ছবি অবাক করেছিল গোটে ভারতকে। বিখ্যাত টাইমস স্কোয়্যারের ন্যাশডাকের (Nasdaq) বিলবোর্ডে ভেসে উঠেছিল অমর একাদশের স্মৃতি। ২৯ জুলাই মার্কিন মুলুকের সেই দৃশ্যের প্রশংসা করেছিল খোদ ফিফা (FIFA)। এরপরই ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোর দিন ফের এক টুকরো ভারত ফুটে ওঠে টাইমস স্কোয়্যারে। একটি বিলবোর্ডে শ্রী রাম এবং অযোধ্যায় তৈরি হতে চলা রাম মন্দিরের ছবি জ্বলজ্বল করে ওঠে। তারপর থেকেই অনেক ভারতীয়র কৌতূহল, এভাবে বিলবোর্ডে বিজ্ঞাপন দিতে ঠিক কত খরচ হয়! কীভাবেই বা দিতে হয়। চলুন কৌতূহল দূর করা যাক।

[আরও পড়ুন: চিনের সাহায্যে আণবিক বোমা পেতে চলেছে সৌদি আরব! নজর রাখছে উদ্বিগ্ন আমেরিকা]

টাইমস স্কোয়্যারের অফিসিয়াল ওয়েবসাইটে গেলেই দেখতে পাবেন, তালিকা প্রায় ২৩৮টি বিলবোর্ড রয়েছে। অর্থাৎ কেউ চাইলে যে কোনওটিতেই বিজ্ঞাপন দিতে পারেন। কিন্তু বিজ্ঞাপন দিতে হলে কী করতে হবে? ওয়েবসাইটে ১৫টি সাইন হোল্ডারের নাম উল্লেখ আছে। ডিসপ্লে বিজ্ঞাপনের জন্য পছন্দ মতো সাইন হোল্ডার বেছে নিন। এবার BigSignMessage.com -এ গিয়ে বিজ্ঞাপনের জন্য অনুরোধ পাঠাতে হবে। আপনার বিজ্ঞাপনের বিষয়বস্তু খতিয়ে দেখে তারা রিপ্লাই করবে। ক্লিন চিট মিললেই বিলবোর্ডে ভেসে উঠবে আপনার দেওয়া বিজ্ঞাপন। কোনও কোম্পানি যেমন বিজ্ঞাপন দিতে পারে, তেমনই ব্যক্তিগতভাবেও বিলবোর্ড ভাড়া করা যায় কিছু বার্তা দেওয়ার জন্য।

times squre

 

এবার নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে বিখ্যাত এবং অত্যন্ত জনপ্রিয় এই এলাকায় বিজ্ঞাপন দিতে ঠিক কতখানি গ্যাঁটের কড়ি খরচ হবে? জানা গিয়েছে, ৫ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ ৭৫ হাজার টাকা) থেকে শুরু করে ৫০ হাজার ডলারের বিজ্ঞাপন দেওয়া যায়। কোনও নির্দিষ্ট মূল্য ধার্য নেই। কত সময়ের জন্য বিলবোর্ড ভাড়া নিচ্ছেন, তার উপরও দাম নির্ভর করে। নানা ধরনের প্যাকেজের অপশন পেয়ে যাবেন BigSignMessage.com সাইটেই। কেউ চাইলে এক বছরের জন্যও বিলবোর্ড বুক করতে পারেন। সেক্ষেত্রে খরচের পরিমাণ বেড়ে হতে পারে ১১ লক্ষ মিলিয়ন ডলার থেকে ৪০ লক্ষ ডলার।

[আরও পড়ুন: আরও কোণঠাসা চিন, এবার টিকটকের সঙ্গে আর্থিক লেনদেনে নিষেধাজ্ঞা জারি ট্রাম্পের!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement