৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

অ্যাপলের দেখানো পথেই হাঁটছে শাওমি!‌ এই স্মার্টফোনের সঙ্গে মিলবে না চার্জার

Published by: Abhisek Rakshit |    Posted: December 27, 2020 10:59 pm|    Updated: December 27, 2020 10:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ পরিবেশের কথা ভেবে নতুন ফোনের সঙ্গে আর কোনও অ্যাডাপ্টার বা চার্জার দেওয়া হবে না। চলতি বছরে আইফোনের (I-Phone) নয়া সংস্করণের আত্মপ্রকাশের সময়ই মার্কিন মোবাইল প্রস্তুতকারক সংস্থা অ্যাপল (Apple) এই ঘোষণা করেছিল। তারপর স্যামসাং (Samsung), Xiaomi’‌র মতো মোবাইল প্রস্তুতকারক সংস্থা সেই নিয়ে মজাও করেছিল। কিন্তু এবার অ্যাপলের দেখানো পথেই হাঁটতে চলেছে চিনা ফোন প্রস্তুতকারক সংস্থা শাওমি।

জানা গিয়েছে, ২৮ ডিসেম্বর চিনে লঞ্চ হতে চলা শাওমি’‌র নয়া ফোন Mi 11 এর সঙ্গে থাকবে না কোনও অ্যাডাপ্টার বা চার্জার। পরিবেশ দূষণ কমাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি Weibo’‌তে এক সাক্ষাৎকারে জানিয়েছেন সংস্থার সিইও লেই জুন। যা জানার পরেই অবাক শাওমি’‌র গ্রাহকরা।

[আরও পড়ুন:‌ রেলযাত্রীদের জন্য সুখবর, অনলাইনে টিকিট বুকিং এখন আরও সহজ, নয়া ফিচার আনছে IRCTC]

পরিবেশে দূষণ বাড়ছে। তার অন্যতম কারণ বর্জ্য পদার্থ। প্লাস্টিক দূষণ তো ছিলই। নতুন করে ভাবাচ্ছে E-waste অর্থাৎ ইলেকট্রনিক জিনিসের বর্জ্যও। আর এই E-waste কমাতেই এবার থেকে নয়া আইফোনে অ্যাডাপ্টার বা চার্জার দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে অ্যাপল। এরপর স্যামসাং, শাওমি’‌র পক্ষ থেকে এই বিষয়টি নিয়ে মজা করে টুইটও করা হয়।

 

এদিকে, শাওমির এই ঘোষণার পর তাঁদের পুরনো টুইটটিতে অনেকেই কিন্তু পালটা মজাও করেছেন। তাঁদের প্রশ্ন, ‘‌‘‌অ্যাপলের দেখানো পথেই অ্যাডাপ্টার না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল, অথচ তখন এই নিয়েই মজা করা হল।’‌’‌

 

[আরও পড়ুন:‌ ব্যাংকিং পরিষেবা থেকে অনলাইন লেনদেন, নতুন বছরে বদলাচ্ছে এই ১০টি নিয়ম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement