BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিয়ম ভাঙায় ১৮ লক্ষ ইউজারের অ্যাকাউন্ট বন্ধ করল WhatsApp! আপনি মানছেন তো?

Published by: Tiyasha Sarkar |    Posted: May 2, 2022 4:29 pm|    Updated: May 2, 2022 4:29 pm

More than 18 lakh Indian WhatsApp accounts were banned in March | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়া, ইন্টারনেট মানুষের মধ্যে দূরত্ব কমিয়েছে অনেকটা। দূরদুরান্তের মানুষ এখন এক ক্লিকেই হাতের মুঠোয়। কিন্তু এর অন্যদিকও রয়েছে। অনেকেই অপব্যবহার করছে এই অ্যাপগুলির। যার ফলে বহু মানুষ সমস্যাতেও পড়ছেন। অপব্যবহার রুখতে এবার কড়া পদক্ষেপ করল হোয়াটসঅ্যাপ (WhatsApp)। অনৈতিক আচরণের অভিযোগে বন্ধ করে দেওয়া হল ১৮ লক্ষ অ্যাকাউন্ট! 

সংস্থার তরফে জানানো হয়েছে, মার্চে একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। যেখানে ব্যবহকারীদের করা সমস্ত অভিযোগ ও সংস্থার তরফে নেওয়া পদক্ষেপের উল্লেখ করেছে। পাশাপাশি অ্যাপের অপব্যবহার রুখতে হোয়াটসঅ্যাপের তরফে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে তার বিস্তারিত বিবরণ রয়েছে। হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে, গত মার্চে ১৮ লক্ষ অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে।

[আরও পড়ুন: রংবেরংয়ের উড়ন্ত প্রজাপতি! দেখা মিলবে কালিম্পংয়ের বাটারফ্লাই ওয়াচিং ক্যাম্পে]

জানা গিয়েছে, ক্ষতিকারক কার্যকলাপ মূলত কাউকে হেনস্তা করা, ভুল তথ্য ছড়ানো, এহেন অভিযোগের কারণেই বন্ধ করা হয়েছে অ্যাকাউন্টগুলি। বহুদিন ধরেই অপব্যবহার রুখতে একাধিক পদক্ষেপ করেছে হোয়াটসঅ্যাপ। ভুয়ো তথ্য ছড়ানো বন্ধ করতে অ্যাপে একাধিক বিশেষ ফিচারও আনা হয়েছে। তা সত্ত্বেও নানারকম অনৈতিক কাজ করছেন কিছু ব্যবহারকারী।

সেই কারণেই কড়া পদক্ষেপ সংস্থার। ফলে নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে মাথায় রাখুন কয়েকটি বিষয়। সঠিকভাবে মেনে চলুন অ্যাপের পলিসি ও গাইডলাইন। ভুয়ো তথ্য ছড়ানো থেকে বিরত থাকুন। সন্দেহ জনক লিংক কাউকে পাঠাবেন না। সদ্য বন্ধ হওয়া অ্যাকাউন্টগুলির মধ্যে কয়েকটি আর্থিক দুর্নীতিতেও জড়িয়েছিল। ফলে এখনই সতর্ক হন আপনি। মেনে চলুন সমস্ত নিয়ম।

 

[আরও পড়ুন: বেআইনি লেনদেনের অভিযোগ, চিনা মোবাইল সংস্থা শাওমির ৫,৫০০ কোটি টাকা বাজেয়াপ্ত করল ED]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে